এ, কে, এম হাসানুজ্জাম- এশিয়ান বাংলা নিউজ
মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে , সরকারের উন্নয়নের অগ্রযাত্রা ও সরকারি সেবা তৃণমূলে পৌছে দেওয়ার লক্ষ্যে রৌমারী এবং রাজিবপুরে বীর মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, শিক্ষক, জনপ্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গকে নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
৬ ফেব্রুয়ারী সোমবার বেলা ১১ টায় রৌমারী উপজেলা পরিষদ মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার মোহাম্মদ সাবিরুল ইসলাম।সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ।
উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ইমান আলী, নির্বাহী অফিসার এবিএম সরোয়ার রাব্বি (ভারঃ) , রৌমারী উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যানদ্বয়, বাংলাদেশ আওয়ামী লীগের উপজেলা সাধারণ সম্পাদক আবু হুরায়রা, রৌমারী উপজেলার সংশ্লিষ্ট ছয় ইউপি চেয়ারম্যান গন, মুক্তিযোদ্ধা, শিক্ষক, জনপ্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মতবিনিময় সভায় বিভিন্ন বক্তাগণ বক্তব্যে রৌমারীকে রাষ্ট্রীয়ভাবে মুক্তাঞ্চল ঘোষণা, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ চানমারি সংরক্ষণ, স্মৃতিসৌধ নির্মাণ, রৌমারীতে একটি স্বতন্ত্র পরীক্ষা কেন্দ্র স্থাপন,নদী শাসন , ব্রহ্মপুত্র নদের উপর ব্রিজ এবং বাঁধ নির্মাণ সহ যোগাযোগ এবং আর্থসামাজিক উন্নয়নের দাবি তুলে ধরে বক্তব্য রাখেন।

সভায় আরো বক্তব্য রাখেন, চিলমারী উপজেলার নয়ারহাট ইউনিয়ন চেয়ারম্যান আসাদুজ্জামান, তিনি তার বক্তব্যে এলাকার বিভিন্ন স্থান থেকে ড্রেজার দ্বারা মাটি উত্তোলনের কঠোর প্রতিবাদ জানান। তিনি আশঙ্কা প্রকাশ করেন ড্রেজার বন্ধ না হলে ভবিষ্যতে চিলমারী এলাকাসহ রৌমারী এবং রাজিবপুরের বিভিন্ন এলাকা নদীগর্ভে বিলীন হয়ে যাবে।
সভা শেষে বিভাগীয় কমিশনার সরকারি সিজি জামান উচ্চ বিদ্যালয় পরিদর্শন করে চর রাজিবপুর উপজেলা নির্বাহি অফিসারের কার্যালয় দর্শনের উদ্দেশ্যে রওনা হন।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *