mail.google
রাজীবপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি
রৌমারী-রাজীবপুর-জামালপুর সংযোগ সড়ক (রৌমারী-ঢাকা রুট) সংস্কারের দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। নতুন প্রজন্ম নামের তরুনদের একটি সংগঠনের উদ্যোগে অনুষ্ঠিত ওই মানববন্ধন কর্মসূচীতে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসি অংশ নেয়।গত কাল রবিবার দুপুর ১২টার দিকে রৌমারী থানা মোড় চত্ত্বর থেকে হাসপাতাল গেট পর্যন্ত বিশাল ওই মানববন্ধনে অসংখ্য মানুষ অংশ নেয়।
দ্রুত সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও উপজেলা আ’লীগের সভাপতি জাকির হোসেন, বণিক সমিতির সভাপতি প্রদীপ সাহা, রৌমারী সিজি জামান হাইস্কুলের প্রধান শিক্ষক আবু হোরায়রা, আ’লীগ নেতা রফিকুল ইসলাম, উপজেলা যুবলীগ সভাপতি হারুন অর রশীদ, নতুন প্রজন্ম সংগঠনের আহবায়ক ওয়ালিদ বিন বকুল, সদস্য সোহলে রানা, মামুন মিয়া ও আব্দুল্লা আল মাসুম প্রমুখ।
উল্লেখ্য যে, সড়ক ও জনপদ অধিদপ্তরের আওতায় রৌমারী-রাজীবপুর-জামালপুর সংযোগ সড়কটি দীর্ঘদিন ধরে দুরাবস্থা বিরাজ করছে। যান চলাচলের অযোগ্য হয়ে পড়া সড়ক জুড়ে অসংখ্য গর্ত থাকার কারনে ঝুঁকি নিয়ে বাস, ট্রাক যাতায়াত করছে। মাত্র ১৭ কিলোমিটার সড়ক পাড়ি দিতে দেড় ঘন্টার বেশি সময় ব্যয় হয়ে থাকে। সড়কের গর্তে পণ্যভর্তি ট্রাক আটকে গেলে তা সচল হতে অনেক সময় ব্যয় হয়। আর একটা যান আটকে গেলে কোনো যান পাড় হওয়ার কোনো উপায় থাকে না। গত এক মাসে ওই ধলণের ১৫টি ঘটনা ঘটেছে। এর ফলে ওই ১৫দিন রৌমারী থেকে ঢাকার উদ্দেশ্যে কোনো যাত্রীবাহি যেতে পারেনি।
রৌমারী সীমান্তে চরতুন বন্দর স্থল বন্দর দিয়ে প্রতিদিন বিপুল পরিমাণ কয়লা পাথর নামছে। এসব কয়লা পাথর দেশের অন্য জেলায় পরিবহন করতে ওই সড়ক ছাড়া অন্য কোনো পথ নেই। এছাড়াও রৌমারী থেকে ঢাকা রুটে প্রায় শতাধিক দিবারাত্রি বাস চলাচল করে থাকে। কিন্তু সড়কের অবস্থা খারাবের কারনে জীবনের ঝুঁকি নিয়ে যোগাযোগ রক্ষা করছে।
সড়ক প্রসঙ্গে কুড়িগ্রাম সড়ক ও জনপদ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সাদেকুর রহমান জানান, ওই সড়ক সংস্কারের জন্য প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে একটি প্রকল্প অনুমোদন হয়েছে। যা গত ১০ মার্চ দরপত্র আহবান করা হয়েছে। বর্তমানে দরপত্র মূল্যায়ন প্রক্রিয়াধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *