এস.বি-সুজন,লালমনিরহাট প্রতিনিধি :
উত্তরের সীমান্তবর্তী জেলা লালমনিরহাটের পাটগ্রামে শুরু হওয়া ৩দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা দেশ ও জাতির কল্যাণে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে।

শনিবার দুপুরে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানদের কান্নায় ভারি হয়ে আখেরি মোনাজাত সম্পন্ন হয়।

তীব্র ঠান্ডার মধ্যে এতে বিভিন্ন জেলা থেকে আগত ও ভারত, পাকিস্তান ও ইন্দোনেশিয়ার বিশিষ্ট ইসলামী বক্তারা অংশ নেন। গত বৃহস্পতিবার ফজর থেকে ধরলা নদীর তীরে ৩দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা শুরু হয়।

মোনাজাতে বাংলাদেশ ও বিশ্বের সকল মুসলিম উম্মাহ’র শান্তি কামনা, মহামারী থেকে পরিত্রাণ ও আসন্ন বিশ্ব ইজতেমার সফলতা কামনায় দোয়া করেন ঢাকার কাকরাইল জামে মসজিদের ইমাম মাওলানা বোরহান উদ্দিন। নদীর তীরে বালু ভর্তি এলাকায় বিশাল তাবু টাঙ্গিয়ে ইজতেমার জায়গা করা হয়। দূর দুরান্ত থেকে আগত মুসল্লীরা কাথা-কম্বল নিয়ে এতে অবস্থান নেন এবং মহান আল্লাহর দরবারে মোনাজাত করেন।

স্থানীয় মুরুব্বীরা জানান, দীর্ঘ ২৪বছর পর পাটগ্রাম পৌর এলাকায় আঞ্চলিক ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। এর আগে ১৯৯৯ সালে উপজেলার মির্জারকোট হাইস্কুল মাঠে ইজতেমা অনুষ্ঠিত হয়েছিল।
তারপর থেকে প্রতিবছর লালমনিরহাট সদরেই আঞ্চলিক ইজতেমার আয়োজন করা হতো বলে জানা গেছে।

পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন বাবুল বলেন, ৩দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা সফল করতে উপজেলা প্রশাসন সবরকম সহযোগিতা করেছে। শান্তি শৃঙ্খলায় সফল ভাবে শেষ করতে পারছি সেজন্য শুকরিয়া আদায় করছি।

পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ ওমর ফারুক বলেন, আখেরী মোনাজাতে লক্ষাধিক মানুষ অংশ নিয়েছিলেন। তাদের নিরাপত্তা ও শান্তি শৃঙ্খলা রক্ষা করতে পুলিশ সদস্যরা তৎপর ছিলেন। আখেরি মোনাজাত শেষে ধর্মপ্রাণ মুসল্লীরা নিজ বাড়িতে ফিরতে শুরু করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *