এস.এম হোসাইন আছাদ, জামালপুর ॥
জামালপুর সদর উপজেলার শরিফপুর ইউনিয়নে ভোটারদের মাঝে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ইউনিয়ন পরিষদ ভবন ও শরিফপুর উচ্চ বিদ্যালয়ে শুরু হওয়া বিতরণ কার্যক্রম দিনব্যাপী চলবে।
স্মার্টকার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন শরিফপুর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম আলম। এসময় তিনি নতুুন স্মার্টকার্ড পাওয়া ভোটারদের ফুলেল শুভেচ্ছা জানান। শরিফপুরে ২০১৯ সালে নিবন্ধনকৃত ২ হাজার ৮শ ভোটার স্মার্টকার্ড পাচ্ছেন। জামালপুর সদর উপজেলা নির্বাচন অফিসার মাহমুদুল আলম জানান, সদর উপজেলায় ৩৬ হাজারের বেশি ভোটারের মাঝে স্মার্টকার্ড বিতরণ হচ্ছে। পর্যায়ক্রমে বাকীদের দেওয়া হবে। ২০১৯ সালের নিবন্ধনকৃত ভোটাররা এই স্মার্টকার্ড পাচ্ছেন।

উল্লেখ্য, স্মার্টকার্ড দিয়ে যেসব সেবাগ্রহণ করা যাবে তার মধ্যে সঠিক নাগরিক শনাক্তকরণ, সঠিক ব্যক্তির সঠিক সেবাপ্রাপ্তি নিশ্চিত করা, আঙ্গলের ছাপের মাধ্যমে অনলাইন ভেরিফিকেশন সুবিধা, আয়করদাতা শনাক্ত নাম্বার (টিআইএন) প্রাপ্তি, ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্টপ্রাপ্তি, চাকরির জন্য, সম্পত্তি ক্রয়-বিক্রয়, ব্যাংক হিসাব খোলা ও ঋণ প্রাপ্তি, সরকারি ভাতা উত্তোলন, সরকারি ভর্তুকি ও সহায়তা প্রাপ্তি, শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তিসহ বহুবিধি কাজে সুবিধা পাওয়া যাবে। স্মার্ট কার্ড জাতীয় পরিচয়পত্রের বৈশিষ্ট্য ৩ স্তরে ২৫টির অধিক নিরাপত্তা সম্বলিত, দীর্ঘস্থায়ী ও টেকসই, সহজেই নকল করা সম্ভব নয়, বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন চালানো সম্ভব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *