আল আমিন হাসান ,

জামালপুর সরিষাবাড়ী উপজেলায় “শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে অভ্যন্তরীণ আমন ধান-চাল সংগ্রহ ২০২৩-২০২৪ অর্থবছর এর শুভ উদ্বোধন হয়েছে ।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুর ১টায় উপজেলা খাদ্য বিভাগের আয়োজনে সরিষাবাড়ী সরকারি খাদ্য গুদামে আনুষ্ঠানিকতায় উদ্বোধক উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বুলবুল আহমদ, উপজেলা কৃষি কর্মকর্তা অনুপ সিংহ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবির, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আশিসুল ইসলাম, সরিষাবাড়ী রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোঃ গুলজার হোসেন ও ডিলার শাহীনুর ইসলামসহ আরো অনেকে।

এসময় খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আশিসূল ইসলাম জানান, ২০২৩-২০২৪ অভ্যন্তরীণ চলতি আমন ধান-চাল সংগ্রহ অভিযানে লক্ষ্যমাত্রা হচ্ছে ধান ৫শত ৪৪ মেট্রিক টন যার প্রতি কেজি ধানের মুল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা এবং চাল ৪শত ৭৪ মেট্রিক টন যার প্রতি কেজি চালের মূল্য নির্ধারণ করা হয়েছে ৪৪ টাকা হারে সরাসরি কৃষকের কাছ থেকে সংগ্রহ করা হবে।

প্রতি কৃষক ৩ মেট্রিক টন ধান দিতে পারবে গুদামে। ধান-চাল সংগ্রহ অভিযান শুরু ১২ ডিসেম্বর ২০২৩ শুরু হয়ে পুরো মৌসুম চলমান থাকবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *