নাগেশ^রী (কুড়িগ্রাম) সংবাদদাতা:
সাংবাদিক ও কবি অনিল সেনের প্রথম কাব্যগন্থ ‘অন্তরের গহীন’র মোড়ক উম্মোচণ হল কবির নিজ এলাকায় নাগেশ^রীতে এক অনাড়ম্বর পরিবেশে। ১২ ফেব্রæয়ারী সোমবার শেষ বিকেলে তার আদর্শিক গুরু নজরুল গবেষক ও শিল্পি সুব্রত ভট্টাচার্যের সুশোভা নিকুঞ্জে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
পশ্চিম আকাশে অবস্থান নিয়েছে সুর্য। সন্ধ্যার আলিঙ্গনে মিশে যাওয়ার আগে বাগানের গাছের ফাক গলিয়ে নিকুঞ্জে খেলা করছিল এর রক্তিম আভা। সেখানে একটি ছোট টেবিল, দুটি চেয়ারে বসে কবির আদর্শিক গুরু সুব্রত ভট্টাচার্য আর কুড়িগ্রামে সাংবাদিকতার বাতিঘর শফি খান। পিছনে দাঁড়িয়ে কবি অনিল সেন ও অন্যরা। আয়োজন সাদামাটা হলেও শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক, সংগীত, বাচিক শিল্পির উপস্থিতিতে মহুর্তেই তা যেন ভরে উঠে প্রাণের উচ্ছ¡াসে।
কবির ইচ্ছায় তাকে সাথে নিয়ে বইটির মোড়ক উম্মোচণ করেন সুব্রত ভট্টাচার্য ও সাংবাদিক শফি খান। এ সময় বক্তব্য রাখেন সুব্রত ভট্টাচার্য ও সাংবাদিক শফি খানসহ শিক্ষক ও বাচিক শিল্পি রেজাউল করিম রেজা, আরটিভি প্রতিনিধি আব্দুল কুদ্দুস চঞ্চল, ইত্তেফাক সংবাদদাতা কীর্ত্তিকা সেন বিল্টু, প্রকৌশলী আব্দুল মোমেন প্রমুখ। বক্তারা বলেন, নাগেশ^রীর কৃতি সন্তান অনিল সেন দীর্ঘদিন সাংবাদিকতার পাশাপাশি লেখালেখি করলেও এটি তার প্রথম কাব্যগ্রন্থ। আমরা কৃতজ্ঝ তিনি তার শেকড়কে ভুলে যাননি।
সাংবাদিক ও কবি অনিল সেন সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমি ইচ্ছে করলেই ঢাকায় বইটির মোড়ক উম্মোচণ করতে পারতাম। আমার সাংবাদিক ও কবি বন্ধুরাও সেটি চেয়েছিল। কিন্তু আমি তা না করে নাড়ীর টানে আমার আদর্শিক গুরু সুব্রত ভট্টাচার্যের নিজ হাতে গড়া বাগান ‘সুশোভা নিকুঞ্জে’ তার হাত দিয়ে বইটির মোড়ক উম্মোচণ করলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *