ঢাকা প্রতিনিধি
সারা দেশ এক মৃত্যুপূরীতে পরিনত হয়েছে বলে অভিমত প্রকাশ করে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, ফ্যাসীবাদী সরকারের অপশাসনের ফলে সমগ্র দেশে এক দুঃসহনীয় অবস্থা বিরাজ করছে। গ্রেফতার, নির্যাতন, হত্যা-গুমের মাধ্যমে সরকার তার অবৈধ শাসনকে দীর্ঘস্থায়ী করার অপচেষ্টা করছে। তিনি বলেন, আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীকে দলীয় পেটোয়াবাহিনীতে পরিনত করার কারণে আজ বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেফতার করে আইনের কাছে সমর্পন না করে হত্যা করছে তারা। এ অবস্থায় একটা রাষ্ট্র চলতে পারে না।

শুক্রবার বিকালে নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে ‍”জাতীয়তাবাদী ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক নুরুল আলম নুরুর হত্যাকান্ডের প্রতিবাদে ও হত্যাকান্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে” বাংলাদেশ জাতীয় ছাত্র কেন্দ্র আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া উপরোক্ত বক্তব্য রাখেন।

ছাত্র কেন্দ্রের সমন্বয়কারী সোলায়মান সোহেলের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন এনডিপি প্রেসিডিয়াম সদস্য মোঃ মঞ্জুর হোসেন ইসা, কল্যাণ পার্টি দপ্তর সম্পাদক আল-আমিন ভুইয়া রিপন, ন্যাপ যুগ্ম মহাসচিব সৈয়দ শাহজাহান সাজু, নগর সদস্য সচিব মোঃ শহীদুননবী ডাবলু, ছাত্র কেন্দ্রের যুগ্ম সমন্বয়কারী স্বরজিৎ কুমার দ্বেব, সোহেল রানা, গোলাম মোস্তাকিন ভুইয়া, মেহেদী হাসান অনিক প্রমুখ।

এম. গোলাম মোস্তফা ভুইয়া নির্মম হত্যাকান্ডের শিকার ছাত্রনেতা নুরুল আলম নুরুর রুহের মাগফেরাত কামনা করে এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বলেছেন, হত্যা-গুমের রাজনীতি কখনো রাষ্ট্র ও সমাজের কল্যাণ আনতে পারে না। এই হত্যাকান্ড আর গুমের শিকার যারা তাদের পরিবারের অন্তরের হাহাকারে ফ্যাসীবাদের পতন হবেই। তিনি বলেন, আটক আর হত্যা বিষয় অস্বীকার করে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী ও রাষ্ট্র তাদের দায় এড়াতে পারে না। নুরুর হত্যাকান্ডের সাথে জড়িতদের রাষ্ট্রকেই খুজে বের করতে হবে, দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায় ইতিহাসের ধারাবাহিকতায় এই সরকারকে এর জন্য চরম মুল্য পরিশোধ করতে হতে পারে।

সভাপতির বক্তব্যে সোলায়মান সোহেল ছাত্রনেতা নুরুল আলম নুরু হত্যাকান্ডের তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়ে বলেছেন, অবিলম্বে এদেশের ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ প্রতিরোধ আন্দোলন গড়ে তুলে গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে হবে। তাহলেই নুরুল আলম নুরুর হত্যার বিচার করা সম্ভব হবে। তিনি ছাত্রসমাজকে গণতন্ত্র রক্ষায়, হত্যা-গুমের রাজনীতির বিরুদ্ধে প্রতিরোধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *