কুড়িগ্রাম (উত্তর প্রতিনিধি)- :
কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দর দিয়ে মটরসাইকেল চালিয়ে ভারতীয় তিন কিশোর বাংলাদেশে অনুপ্রবেশ করে। এসময় বাংলাশের অংশে চেকপোষ্টে কর্তব্যরত সোনাহাট বিজিবি ক্যাম্পের সদস্যরা তাদেরকে অবৈধ অনুপ্রবেশের দায়ে আটক করে। আটক তিন কিশোর ভারতের আসাম রাজ্যের ধুবরী জেলার ধুবরী সদর থানার তিস্তাপাড়া এলাকার শাসসুর রহমানের ছেলে আমিনুল ইসলাম (১৬), শহর আলীর ছেলে নুর ইসলাম (১৬) ও আশকান আলীর ছেলে ইসমাইল সেখ (১৫)।
বিজিবি জানায়, সকাল সাড়ে ১১টার দিকে ওই তিন কিশোর রাস্তা ভুল করে স্থলন্দরের বাংলাদেশ-ভারত সংযোগ সড়ক ধরে একটি মটরসাইকেল যোগে শূণ্য রেখা পার করে বাংলাদেশের অভন্তরে প্রবেশ করে। এসময় স্থলবন্দরে চেকপোষ্টে টহলরত বিজিবি সদস্যরা তাদেরকে আটক করে সোনাহাট ক্যাম্পে নিয়ে আসে। পরে বিকাল সাড়ে চারটার দিকে পতাকা বৈঠকের মাধ্যমে বিএসফের নিকট আটক তিনজনকে হস্তান্তর করা হয়।
পতাকা বৈঠকে বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন আসামের গোলকগঞ্জ থানার সোনাহাট বিএসএফের সহকারী কমিশনার পুনেক কুমার কৌশিক। বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়ানের সোনাহাট ক্যাম্পের নায়েক সুবেদার গোলাম রাব্বানী।
নায়েক সুবেদার গোলাম রাব্বানী জানান, ওই তিন কিশোরকে আটকের পর বিএসএফের কাছে হস্তান্তর করা হয়েছে। আমরা ভারতীয় সোনহাট বিএসএফ ক্যাম্পকে বন্দরের চেকপোষ্টে দ্বায়ীত্ব পালনে আরোও সতর্ক হতে আহŸান জানিয়েছি। যাতে এরকম ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *