ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
ষষ্ঠ ধাপে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় ৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩১ জানুয়ারি সোমবার। ইউনিয়ন ৩ টি হলো ভূরুঙ্গামারী সদর, পাথরডুবী ও শিলখুড়ী। ভোটাররা ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। কীভাবে সেই ভোট দিতে হবে তার অনুশীলন (মগ ভোটিং) এর কার্যক্রম শনিবার (২৯ জানুয়ারি ) উপজেলার ৩টি ইউনিয়নের ৩৭ টি কেন্দ্রে এক যোগে অনুষ্ঠিত হয়। কেন্দ্রগুলোতে প্রিজাইডিং ও পোলিং কর্মকর্তারা ইভিএমে ভোট প্রদান পদ্ধতি শেখান।

তবে সরজমিনে কেন্দ্রে গিয়ে মগ ভোটে ভোটারদের আগ্রহ অনেক কম দেখা গেছে। এ ক্ষেত্রে সাধারণ ভোটারদের উপস্থিতি একেবারেই কম লক্ষ্য করা গেছে। যারা সচেতন তারা ভোট দেওয়ার পদ্ধতি দেখে যাচ্ছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, তিনটি ইউনিয়নের ৩৭টি কেন্দ্রে মোট ৭০ হাজার ৩৭৭ জন ভোটার ইভিএমের মাধ‍্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ‍্যে ভূরুঙ্গামারী সদর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৩৩ হাজার ৭৯৩ জন, পাথরডুবী সদর ইউনিয়নে ১৮ হাজার ৭৩৭ জন ও শিলখুড়ী ইউনিয়নে ১৭ হাজার ৮৪৭ জন।

উপজেলা নির্বাচন অফিস বলছে, ভোটারদের ইভিএমের মাধ্যমে ভোট প্রদানের ক্ষেত্রে উৎসাহ দিতে এবং প্রশিক্ষণ দিতে এরইমধ্যে উপজেলা নির্বাচন অফিস নানা ধরনের প্রচার ও প্রদর্শনীর আয়োজন করেছে। তারই ধারাবাহিকতা শনিবার প্রতিটি ভোটকেন্দ্রে অনুশীলনমূলক ভোটের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মশিউর রহমান বলেন, ইভিএমে ভোট প্রদান পদ্ধতি একটি নিখুঁত ও নির্ভুল পদ্ধতি। এতে ভোট কারচুপির কোন সুযোগ নাই। একটি অবাদ সুষ্ঠু ও সুশৃঙ্খল নির্বাচন উপহার দিতে সকলের সহযোগিতা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *