ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২২ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, কুড়িগ্রাম:
‘পুষ্টি মেধা দারিদ্র বিমোচন প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন।’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুড়িগ্রামের ফুলবাড়ীতে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের বাস্তবায়নে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল দশটা থেকে দুপুর একটা পর্যন্ত উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতালে বাস্তবায়নে ফুলবাড়ী জছিমিয়া সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। প্রদর্শনীতে ৪৫ স্টলে উপজেলার ছয়টি ইউনিয়ন থেকে পশু পাখি পালনকারিরা তাদের পশুপাখি প্রদর্শন করেন। পশুপাখি প্রদর্শন শেষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়।

এসময় ডাক্তার মোঃ মাসুদ রানা এর সঞ্চালনা ও উপজেলা সহকারী কমিশনার ভূমি বিমল চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ফুলবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার।

এছাড়াও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাহমুদুল হাসান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ, ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ রাজীব কুমার রায়, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মুজিবর রহমান সহ আরো অনেকে বক্তব্য রাখেন।

আলোচনায় বক্তারা, প্রাণিসম্পদ অধিদফতরের এ ধরনের উদ্যোগকে স্বাগত জানিয়ে প্রতি বছর এ ধরনের উদ্যোগ নেয়ার জন্য আহ্বান জানান। পরের তিন ক্যাটাগরিতে পশুপাখি পালনকারীদের মাঝে সনদ ও পুরস্কার বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.