স্বাস্থ্যসেবায় দেশের ১ম স্থানে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

মো জহুরুল ইসলাম।
নীলফামারী প্রতিনিধি

নীলফামারীর ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হেল্থ সিস্টেমস স্ট্রেংথেনিং (এইচএসএস) স্কোরিংয়ে সমগ্র বাংলাদেশে প্রথম স্থান অধিকার করেছে। এতে উপজেলাবাসী আনন্দিত ও প্রফুল্লিত।

গত রবিবার (১৬ই ফেব্রুয়ারী) সন্ধ্যায় স্কোরিংয়ের ফলাফল হাতে পেয়ে প্রথম স্থান অধিকারের বিষয়টি নিশ্চিত করেন—ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. তপন কুমার রায় ও মেডিকেল অফিসার (এমওডিসি) ডা. আবুল আলা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রায়হান বারী বলেন, দায়িত্ব গ্রহণের পর থেকে স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের চিকিৎসা ও ঔষধপত্র নিশ্চিতকরণ করার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি। করোনা সংক্রমণ প্রতিরোধে বিভিন্ন জনসচেতনতামূলক কার্যক্রম, অন্যান্য সেবার পাশাপাশি নরমাল ডেলিভারি ও সিজারিয়ান অপারেশন বিভাগও চালু করা হয়েছে। কমিউনিটি ক্লিনিকগুলোতে জবাবদিহিতার সাথে সেবা গ্রহীতাদের স্বাস্থ্যসেবা প্রদান করছেন স্বাস্থ্যকর্মীরা।

এবারে দেশের মধ্যে এইচএসএস স্কোরিংয়ে প্রথম স্থান অর্জন করায় স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা কর্মচারীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। স্বাস্থ্যসেবার মান আরো বৃদ্ধি করতে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে এলাকাবাসী সহ সকলের সহযোগিতা কামনা করা হয়।

প্রসঙ্গতঃ ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গত দুই বছরে একাধিকবার জেলা ও বিভাগীয় পর্যায়ে সেরাদের সেরা হয়েছে। প্রথম স্থান অধিকার করায় ডোমারবাসী সামাজিক মাধ্যমে শুভেচ্ছা বার্তা সহ আনন্দ প্রকাশ করে হাসপাতালে কর্মরত চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারী, নার্স-মিডওয়াইফ সহ সকলকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.