নিত্যপণ্যের দাম বাড়ায় এবার খাদ্যের দাম বাড়ালো পাকেরহাট হোটেল মালিক সমিতি

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ
সম্প্রতি নিত্য প্রয়োজনীয় পণ্য, কাঁচাবাজার ও শ্রমিকের মজুরি খরচ বৃদ্ধি পাওয়ায় খাদ্যের দাম বাড়ালো দিনাজপুরের খানসামা উপজেলার প্রধান বাণিজ্যিক কেন্দ্র পাকেরহাট হোটেল মালিক সমিতি।

জানা যায়, পাকেরহাট হোটেল মালিক সমিতির সদস্যদের সিদ্ধান্ত অনুযায়ী এই দাম বৃদ্ধি করা হয়েছে। যা শনিবার (১৯ ফেব্রুয়ারী) থেকে কার্যকর করার ঘোষণা দিয়েছে তারা।

সরেজমিনে দেখা যায়, পাকেরহাট এলাকায় অবস্থিত ৩০টি হোটেলে ঢুকতেই টাঙানো হয়েছে নতুন মূল্য তালিকা। সেখানে চাল ও তেলসহ নিত্যপণ্যের দাম বৃদ্ধির কারণে খাদ্যের দাম বৃদ্ধি মর্মে উল্লেখ করা হয়েছে।

মিঠুন হোটেল এন্ড রেস্টুরেন্টের মালিক মিঠুন দেব বলেন, আমরা সবসময় কম দামে উন্নত ও মানসম্মত খাবার বিক্রির চেষ্টা করি কিন্তু বর্তমানে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি হওয়ার খাদ্যের দাম বাড়ানো হয়। তবে খাদ্যের যে দাম বাড়ানো হয়েছে তা পণ্যের দাম বৃদ্ধির কারনেই। এটি না হলে হোটেল ও রেস্টুরেন্ট ব্যবসায়ীরা লোকসানে পড়বে।

পাকেরহাট গণগ্রন্থাগারের সভাপতি রাশেদ মিলনের সাথে এবিষয়ে কথা হলে তিনি বলেন, এমনিতেই নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি তার সাথে খাদ্যের দাম বৃদ্ধি। এতে সাধারণ মানুষের উপরে চাপ বাড়ছে। তাই সরকারের প্রতি আহ্বান বাজার নিয়ন্ত্রণে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা ও ইউনিয়ন পর্যায়ে ব্যাপক হারে টিসিবি কার্যক্রম শুরু করা। যেন খেটে-খাওয়া ও শ্রমজীবীরা স্বস্তি ফিরে পায়।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.