কুড়িগ্রাম প্রতিনিধি:
কুড়িগ্রামে হিম শীতে আগুন জ্বালিয়ে শীত নিবারণ করতে গিয়ে অগ্নিদগ্ধ বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী (৬৬)’র মৃত্যু হয়েছে। রোববার দুপুরে শহরের কৃঞ্চপুর ডাকুয়া পাড়াস্থ পারিবারিক কবরস্থানে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়। এসময় স্থানীয় প্রশাসনের পক্ষে সদর ইউএনও আমিন আল পারভেজের উপস্থিতিতে গার্ড অব অর্ণার দেয়া হয়। এছাড়া সাবেক এই সেনা সদস্যকে শেষ সম্মান জানান রংপুর সেনাসিবাসের ওয়ারেন্ট অফিসার আব্দুর রফিকের নেতৃত্ব ১৭ সদস্যের চৌকশ সেনা দল। এসময় তার সম্মানে ৩০ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে।
মৃতকালে তিনি স্ত্রী, ৫ পূত্র, ৩ কন্যাসহ বহু গুণগ্রাহি রেখে যান। তিনি ওই এলাকার মৃত: জহির আলীর পূত্র। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিক ২০ হাজার টাকা এবং সেনাবাহিনীর পক্ষ থেকে ৩ হাজার টাকা তার পরিবারের হাতে তুলে দেয়া হয়।
কুড়িগ্রাম সদরের সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল বাতেন জানান, প্রচন্ড শীতের কারণে তিনি গত বৃহস্পতিবার দুপুরে নিজ বাড়িতে আগুন পোহাচ্ছিলেন। হঠাৎ করে তার কাপড়ে আগুন লেগে যায়। এসময় তার শরীরের ৪৫ ভাগ অংশ পুড়ে যায়। তাৎক্ষণিকভাবে তাকে কুড়িগ্রাম সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে নেয়া হয় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে। শনিবার তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা বার্ণ ইউনিটে স্থানান্তরের জন্য চিকিৎসকরা পরামর্শ দেন। শনিবার বিকেল সাড়ে ৪ টায় তাকে ঢাকা নেয়ার পথে এ্যাম্বুলেন্সেই তার মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *