সাপাহারে প্রশাসনের হস্তক্ষেপে খাস পুকুরে অবৈধ স্থাপনা নির্মাণ উচ্ছেদ

মোরশেদ , সাপাহার (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর সাপাহারে সরকারী খাস পুকুর দখল করে অবৈধ স্থাপনা নির্মান কাজ বন্ধ করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) সোহরাব হোসেন। ঘটনাটি ঘটেছে উপজেলার পাতাড়ী ইউনিয়নের অন্তর্গত তিলনী গ্রামে।
এলাকাবাসী কর্তৃক আবেদনের প্রেক্ষিতে জানা যায়, উপজেলার তিলনী গ্রামের মৃত আব্দুল্লাহ পুত্র সাইদুল, ওয়াদুদ ও দরুল হুদা উপজেলার পাতাড়ী ইউনিয়নের তিলনী গ্রামে ৪৩ শতাংশ সরকারি খাস পুকুরটি মাটি ভরাট করে ফ্লাট বাসা-বাড়ী নির্মাণের কাজ শুরু করে। এরই সূত্র ধরে উপজেলা সহকারী ভূমি কমিশনার সোহরাব হোসেন গত ১৮ ডিসেম্বরে তাদেরকে একটি নিষেধাজ্ঞা নোটিশ প্রদান করে। কিন্তু তারা নোটিশটি গ্রহন না করে অফিস সহকারীকে অপমান করে ফেরত পাঠায়। পরবর্তী ২৪ ডিসেম্বর সহকারী কমিশনার (ভূমি ) সোহরাব হোসেন নিজেই সরেজমিনে গিয়ে উক্ত জমির উপর লাল পতাকা লাগিয়ে দেন। কিন্তু ভ‚মিলোভীরা সরকারী আইনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে লাল পতাকা উপড়ে ফেলে পুণরায় তাদের অবৈধ কার্যক্রম চালিয়ে যায়।
ঘটনাটি জানতে পেরে গত ২৯ ডিসেম্বর বিকেলে সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহরাব হোসেন আইন-শৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে সেখানে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন ।
অপরদিকে উচ্ছেদ অভিযান সমাপ্তি শেষে প্রশাসনিক কর্মকর্তাগন ঘটনাস্থল থেকে চলে যাওয়ার পর প্রতিপক্ষরা সেই ক্ষোভে তাদের দলবলের সমন্বয়ে স্থানীয় বেশ কয়েকটি বাড়ীঘর ভাংচুর করে। এ ঘটনায় উপজেলার তিলনী গ্রামের মৃত খুদু শেখের ছেলে মতিউর রহমান বাদী হয়ে ওইদিন রাতে জড়িতদের বিরুদ্ধে সাপাহার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে। ব্যাপারটি নিয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *