রৌমারীতে গ্রীণ ভয়েস এর উদ্যোগে বানভাসি মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক:
সারাদেশে বন্যার সংকটময় মুহূর্তে পরিবেশবাদী যুব সংগঠন গ্রিন ভয়েস কেন্দ্রীয় কমিটির সহযোগিতায় রৌমারী উপজেলা শাখার উদ্যোগে ব্রম্মপুত্র, জিঞ্জিরাম, সোনাভরি নদীর তীরবর্তী চরে টানা তৃতীয়বারের মতো পানিবন্দী বন্যায় ক্ষতিগ্রস্ত ও কর্মহীন হয়ে পড়া অসহায় বানভাসি ৩০ টি পরিবারের মাঝে
স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দুরুত্ব বজায় রেখে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

শুক্রবার ৩১জুলাই সকাল ১০ টায় রৌমারী মুক্তাঞ্চল স্কুল এন্ড কলেজ চত্বরে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। প্রতিটি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী হিসেবে- চাল ২ কেজি, চিড়া ৫০০ গ্রাম, মুড়ি ৫০০ গ্রাম,গুড় ২৫০ গ্রাম,গ্যাস লাইটার ১ টি,মোমবাতি ৩ টি, পেয়াজ ২৫০ গ্রাম, লবণ ১প্যাকেট, শুকনো মরিচ, আলু ১ কেজি, খাবার স্যালাইন ২ প্যাকেট, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট-১পাতা প্রদান করা হয়।

ত্রান সামগ্রী বিতরন কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গ্রীন ভয়েস এর এস,এম,এ মোমেন, জাহাঙ্গীর আলম রোজাইন, কামাল হোসেন, রোকনুজ্জামান রিপন, আতিকুর রহমান সুমন, নাহিদ শিকদার প্রমুখ।

ত্রাণ বিতরন কালে এক বার্তায় রংপুর বিভাগীয় সমন্বয়ক মোনছেফা তৃপ্তি বলেন, সমাজের প্রতিটি সচ্ছল মানুষ যদি তাদের সাহায্যের হাত বাড়িয়ে দেয় তাহলে এই সকল বানভাসি মানুষ অন্তত না খেয়ে মরবে না, তাই তিনি সমাজের সকল মানুষের কাছে আহ্বান জানান আপনারা আপনাদের সামর্থ্য অনুযায়ী সাহায্যের হাত বাড়িয়ে দিন, আপনার টাকায় একটা পরিবারের যদি এক বেলার ও আহার হয়, তাহলে সেটা কম কিসে।

এই সময় অনলাইন প্ল্যাটফর্মে যুক্ত হয়ে গ্রিন ভয়েসের প্রধান সমন্বয়ক আলমগীর কবির বলেন- দেশের এই সংকটময় মুহুর্তে সমাজের বিত্তবানদের এগিয়ে এসে বানভাসি ও বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের পাশে থাকার আহ্বান জানান।
তিনি আরও জানান, ঈদের আগে গ্রীন ভয়েস এর পক্ষ থেকে ৫ টি জেলার ১১ টি উপজেলায় এই ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *