ভুরুঙ্গামারীতে স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার

এ এস খোকন, ভুরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
কুড়িগ্রামের ভুরুঙ্গামারী সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ড দেওয়ানেরখামার গ্রামের ফেডারেশন পাড়া থেকে চুলুর বিল পর্যন্ত কাঁচা রাস্তাটি সংস্কার করলো এলাকাবাসী। পূর্ব দেওয়ানেরখামার জামে মসজিদ সমাজের উদ্যোগে শনিবার ফজরের নামাজ শেষে স্বেচ্ছাশ্রমে রাস্তাটি সংস্তার ও মেরামত করেন তারা।
উপজেলার সদর ইউনিয়নের দেওয়ানেরখামার ঘনবসতিপূর্ন একটি গ্রাম। গ্রামটির পাশ দিয়ে চলে গেছে ভুরুঙ্গামারী-কুড়িগ্রাম সড়ক পথ। উক্ত সড়কের পূর্বে দেওয়ানেরখামার গ্রামের ফেডারেশন পাড়া থেকে চুলুর বিল পাকা রাস্তা পর্যন্ত প্রায় ১কিঃমিঃ কাঁচা রাস্তা।  গত বর্ষা মৌসুমে পানি জমে বিভিন্ন স্থানে খানা খন্দকের সৃষ্টি হয়েছে। রাস্তাটি দিয়ে প্রায় ৫ হাজার লোক প্রতিনিয়ত যাতায়াত করে। রাস্তাটিতে খানা খন্দক থাকায় পথচারী সহ যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি হওয়ায় এলাকাবাসী নিজ উদ্যোগে স্বেচ্ছা শ্রমে নিজ বাড়ী থেকে কোদাল নিয়ে এলাকার  ৫০ জন স্বেচ্ছাসেবক রাস্তাটির প্রায় ১ কিঃমিঃ সংস্কার ও মেরামত করে দেয়।
ওই এলাকার বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব কমান্ডার জানান, বর্ষা মৌসুমে রাস্তাটিতে পানি জমে প্রতিনিয়ত কঁাদার সৃষ্টি হয। এ কারনে আমরা এলাকাবাসী নিজ অর্থায়নে  প্রতি বছরই ইটের খোয়া, বালু ফেলে রাস্তাটি চলাচলের উপযোগী করা হয় কিন্তু বর্ষার পরে আবারও রাস্তাটিতে খানা খন্দক তৈরি হয়েছে। তিনি বলেন কাঁচা রাস্তাটির দু‘মাথায় পাকা রাস্তার সাথে সংযোগ রয়েছে। তাই রাস্তাটি পাকাকরনের জন্য উর্ধতন কৃর্তপক্ষের সুদৃষ্টি কামনা করছেন। 
এলাকাবাসী বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান জানান, রাস্তাটি চলাচলের অনুপযোগী হওয়ায় সমাজবাসী নিজ উদ্যোগে স্বেচ্ছাশ্রমে রাস্তাটি সংস্কার করায় কিছুটা সমস্যা লাঘব হয়েছে। তবে তিনি রাস্তাটি পাকা করনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *