অবশেষে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এর হস্তক্ষেপে অবরোধ স্থগিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি কলেজের শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার,ঢাকাঃ
অবশেষে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এর হস্তক্ষেপে অবরোধ স্থগিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাতটি কলেজের শিক্ষার্থীরা।
মঙ্গলবার (২২ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে ২০১৭-১৮, ১৮-১৯ ও ১৯-২০ সেশনের পরীক্ষার খাতা পুনর্বিবেচনা করাসহ তিন দফা দাবিতে নীলক্ষেত মোড় অবরোধ করেন তারা। পরে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এর হস্তক্ষেপে অবরোধ স্থগিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাতটি কলেজের শিক্ষার্থীরা। শোভন চৌধুরী জানান, সাত কলেজের সমন্বয়ক সহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যারদের সাথে কথা হয়েছে। উনারা সমাধানের আশ্বাস দিয়েছেন। আগামী ২৯ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাত কলেজের ৫ জন প্রতিনিধি সহ আলোচনায় বসবেন সাবেক এই ছাত্রলীগের সভাপতি শোভন চৌধুরী। আন্দোলনরত কয়েকজন শিক্ষার্থী বলেন, চার ঘণ্টার পরীক্ষা দুই ঘণ্টায় নেওয়া হয়েছে। কিন্তু ওইভাবে বিবেচনা করা হয়নি। আমাদের কলেজে (সরকারি কবি নজরুল) বাংলা বিভাগে ১৯০ জন পরীক্ষার্থী থেকে পাস করেছেন মাত্র চারজন। আবার অনেকে পরীক্ষায় অংশগ্রহণ করলেও রেজাল্টে অনুপস্থিত দেখানো হয়েছে। কলেজ প্রশাসন আমাদের কোনো দাবিই মানছে না। এজন্য আজকে আমরা সড়ক অবরোধ করেছি। শিক্ষার্থীদের তিন দফা দাবি হলো: পরীক্ষার খাতা পুনর্বিবেচনা করে নতুন করে রেজাল্ট দেওয়া, দর্শন বিভাগের ১০০ নম্বরের পরীক্ষার ৮০ নম্বর লিখিত ও ২০ নম্বর ইনকোর্স রাখা এবং প্রতি বছরের রেজাল্ট বিপর্যয়ের স্থায়ী সমাধান করা। আন্দোলনকারীরা জানান, রেজওয়ানুল হক চৌধুরী শোভন তাদের দাবি পূরণের ব্যাপারে আশ্বাস দিয়েছেন। ২৯ মার্চের আলোচনার মধ্যে যৌক্তিক সমাধান না হলে তারা আবার কঠোর আন্দোলন শুরু করবেন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.