কুড়িগ্রামে টিসিবি’র পণ্য বিতরণ শুরু

মোঃবুলবুল ইসলাম,কুড়িগ্রাম সদর প্রতিনিধি :

পবিত্র রমজান মাস উপলক্ষে সারাদেশের ন্যায় কুড়িগ্রাম জেলাতেও ভর্তুকি মূল্যে টিসিবি’র পণ্য বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

রোববার (২০মার্চ) সদর উপজেলার হলোখানা ইউনিয়নে আনুষ্ঠানিকভাবে পণ্য বিতরণ কর্মসূচি শুরু হয়। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিনহাজুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, উপজেলা নির্বাহী অফিসার রাশেদুল হাসান, সদর সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা হাবিবুর রহমান, হলোখানা ইউনিয়ন পরিষদের নবাগত চেয়ারম্যান রেজাউল করিম রেজা প্রমুখ।

হলোখানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম রেজা বলেন, রমজান উপলক্ষে স্বল্প মূল্যে হলোখানার ৩ হাজার ৬’শ ৮টি পরিবারের মাঝে টিসিবির পণ্য বিক্রি করা হবে। তবে এলাকায় গরিব মানুষের সংখ্যা বেশি কার্ডের পরিমাণ বাড়ানো হলে আরও বেশিসংখ্যক মানুষ পণ্য পেতেন।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিনহাজুল ইসলাম জানান, আজ হলোখানা ইউনিয়নে ২৬০১ জন উপকারভোগীসহ কুড়িগ্রাম জেলায় ৪২জন ডিলারের মাধ্যমে ৭৩টি ইউনিয়ন ও ৩টি পৌরসভায় মোট ২ লক্ষ ৭৭ হাজার ৮৮০ জন উপকারভোগীর কাছে দুই পর্যায়ে স্বল্পমূল্যে প্রতিজনকে ২ কেজি চিনি, ২ কেজি মসুর ডাল, ২ লিটার সয়াবিন তেল ও ২ কেজি ছোলা বিতরণ করা হবে। এতে প্রথম পর্যায়ে চিনি, মসুর ডাল ও সয়াবিন তেল বিতরণে ৪৬০টাকা এবং দ্বিতীয় পর্যায়ে ছোলা বিতরণে অতিরিক্ত ১০০টাকাসহ মোট ৫৬০টাকা খরচ হবে ফ্যামিলি কার্ডধারীদের।

কুড়িগ্রাম পৌরসভাসহ ২২টি পয়েন্টে আনুষ্ঠানিকভাবে বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে। যারা পণ্য ক্রয়ে অনুপস্থিত থাকবে এবং আগ্রহী না হলে উপস্থিত যারা আছেন তাদেরকে অগ্রাধিকার দিয়ে প্যাকেজগুলো বিক্রয় করা হবে। বিতরণ কার্যক্রম পরবর্তী ১০দিনের মধ্যে সম্পন্ন করা হবে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.