কুড়িগ্রাম জেলা পুলিশের মাঝে বডি ওর্ন ক্যামেরা বিতরণ

মনজুরুল ইসলাম,এশিয়ান বাংলা নিউজঃ

প্রযুক্তির বিপ্লবের যুগে পুলিশকে আরও আধুনিকায়ন করার লক্ষ্যে কুড়িগ্রামে ৩২ জন পুলিশ সদস্যকে বডি ওর্ন ক্যামেরা প্রদান করা হয়েছে।

সোমবার (২১ মার্চ) সকাল সাড়ে ১১টায় শহরের শাপলা চত্বরের ট্রাফিক পুলিশ বক্সে আনুষ্ঠানিকভাবে এসব ক্যামেরা হস্তান্তর করেন পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা।

এ সময় ট্রাফিক বিভাগকে ১৫টি ও জেলার ১১টি পুলিশ থানায় ১৭টিসহ মোট ৩২টি ক্যামেরা বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বলা হয়, বডি ওর্ন ক্যামেরা বিতরণের মাধ্যমে পুলিশ ও জনগণের মধ্যে আত্মার সম্পর্ক বৃদ্ধি পাবে। যে কোনো ঘটনা পূর্ণ বিশ্লেষণ ও ডকুমেন্টেশন করা যাবে। পাশাপাশি বডি ওর্ন ক্যামেরা দিয়ে ভিডিয়ো এবং ছবি তোলা যাবে।

পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা সাংবাদিকদের জানান, সারাদেশে পুলিশের মাঝে বডি ওর্ন ক্যামেরা বিতরণ করা হচ্ছে। এর মাধ্যমে পুলিশ ও জনগণের মধ্যে ভুল বোঝাবুঝির অবসান হবে। পুলিশ সদস্যরা জনগণের প্রতি আরও দায়িত্বশীল হবেন। কোথাও কোনো ঘটনা ঘটলে এই বডি ওর্ন ক্যামেরার মাধ্যমে সঠিক তথ্য পাওয়া যাবে। এই ক্যামেরার রেকর্ডিং মুছে ফেলা যাবে না। সেন্ট্রাল ডাটাবেসে সংরক্ষিত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন পৌরমেয়র কাজিউল ইসলাম, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি রাজু মোস্তাফিজ, অতিরিক্তি পুলিশ সুপার (প্রশাসন) মো. রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) সুশান্ত চন্দ্র রায়, এএসপি কুড়িগ্রাম সার্কেল মো. জিয়াউর রহমান, এএসপি উলিপুর সার্কেল মোহাম্মদ মহিবুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান সাজু, কাঁঠালবাড়ী ইউপি চেয়ারম্যান রেদওয়ানুল হক দুলাল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.