জয়পুরহাটে পুলিশে চাকরি পেলেন ২৫ জন

ফারহানা আক্তার, জয়পুরহাট প্রতিনিধি:

জয়পুরহাটে পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পেয়েছেন ২৫ জন। জেলা পুলিশ লাইন্সে মৌখিক পরীক্ষা শেষে শনিবার সাড়ে ৫টার দিকে চূড়ান্ত নিয়োগপ্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়। এ সময় জেলার পুলিশ সুপার (এসপি) মাছুম আহাম্মদ ভুঞা নতুন নিয়োগপ্রাপ্তদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এসপি নিয়োগ পরীক্ষায় চূড়ান্তভাবে উত্তীর্ণদের দেশপ্রেম, সততা, পেশাদারিত্ব ও সেবার মনোভাব নিয়ে পুলিশ বিভাগে চাকরি করার আহবান জানান। এ সময় বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার মোতাহার হোসেন, সিরাজগঞ্জের সহকারী পুলিশ সুপার (কামারখন্দ সার্কেল) শাহীনুর কবির, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) তরিকুল ইসলাম সহ অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন ।
জয়পুরহাট জেলা পুলিশে কনস্টেবল পদে ২৫টি শুন্য পদের বিপরীতে এবার অনলাইনে জয়পুরহাটে মোট ৮৭৬ প্রার্থী আবেদন করেছিলেন। নতুন নিয়মে প্রিলিমিনারি স্ক্রিনিং শেষে এদের মধ্যে ২৬১ জন প্রার্থী প্রথম পর্যায়ে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পান।
এদের শারীরিক মাপ ও শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা শেষে ১৯২ জন প্রার্থী লিখিত পরীক্ষার জন্য বিবেচিত হন। তারা লিখিত পরীক্ষা দেন। এরমধ্যে ৬৮ জন উত্তীর্ণ হন। এদের মৌখিক পরীক্ষা নিয়ে চূড়ান্তভাবে ২৫জনকে (২১ জন ছেলে ও ৪ জন মেয়ে) নিয়োগের জন্য নির্বাচন করা হয়। অতিরিক্ত ৬জন প্রার্থীকে অপেক্ষামান রয়েছে।ফলাফল ঘোষণা শেষে এসপি বলেন, সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে আমরা ২৫ জনকে পুলিশ কনস্টেবল পদে চাকরি দিয়েছি। নিয়োগ প্রক্রিয়া শুরু হওয়ার আগেই আমরা অত্যন্ত সতর্কতার সাথে দালাল ও প্রতারক চক্রকে দমন করার চেষ্টা করেছি এবং সক্ষম হয়েছি। সুষ্ঠু, স্বচ্ছ ও সুন্দরভাবে নিয়োগ পরীক্ষা সম্পন্ন হওয়ায় আমি ও আমার সদস্যরা অত্যন্ত গর্বিত ও আনন্দিত।
পরে চূড়ান্ত নিয়োগপ্রাপ্ত ও তাদের অভিভাবকদের জন্য ইফতারের আয়োজন করেন জেলা পুলিশ।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.