দেশের গণতন্ত্র আজ বিপন্ন হয়ে পড়েছে – বিএনপি নেতা ওয়ারেছ আলী মামুন

শেয়ার করুন

জামালপুর প্রতিনিধিঃ
বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শাহ্ মো. ওয়ারেছ আলী মামুন বলেছেন, ২০১৮ সালের নির্বাচনে মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে ক্ষমতায় অধিষ্ঠিত হয়েছে এই সরকার। সমস্ত প্রশাসন আওয়ামী লীগের কাছে জিম্মি হয়ে পড়েছে আজ। দেশের গণতন্ত্র আজ বিপন্ন হয়ে পড়েছে। মানুষের মৌলিক অধিকার বলতে কিছুই নেই। দেশের অর্থপাচারকারী দুর্নীতিবাজদের বিচার হয়না। আজকে মানুষ স্বাধীনভাবে বসবাস করতে পারছে না। রবিবার দুপুরে ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠা উপলক্ষে জামালপুর জেলা ছাত্রদল আয়োজিত ছাত্রসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপিনেতা ওয়ারেছ আলী মামুন আরও বলেন, বেগম খালেদা জিয়া বিগত ১৩ বছর ধরে এই স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে মানুষের মুক্তির আন্দোলন করে যাচ্ছেন। গণতান্ত্রিক আন্দোলন থেকে দূরে ঠেলে দেওয়ার জন্যই খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়েছে এই সরকার। বর্তমানে খালেদা জিয়া গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ধুকে ধুকে মরছে। সরকার আইনের দোহায় দিয়ে তাকে সুচিকিৎসার জন্য বিদেশে যেতে দিচ্ছে না। এই সরকারের কাছে খালেদা জিয়ার মুক্তির আবেদন-নিবেদন করে কোন লাভ হবেনা। খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে আগামী দিনে যে কোন আন্দোলনে সকলকে রাজপথে থাকার আহ্বান জানান তিনি।

জামালপুর জেলা ছাত্রদলের সভাপতি সোহেল রানা খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওমরুজ্জামান দর্শন চৌধুরীর সঞ্চালনায় ছাত্রসমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্মসাধারণ সম্পাদক করিম প্রধান রনি, জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মোশারফ সিদ্দিকী, সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক আতিকুল ইসলাম সুমিল, সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল করিম সুমন, পৌর ছাত্রদলের আহ্বায়ক শফিকুল ইসলাম, সদস্য সচিব মো. শামীম আহমেদ ও সরকারি আশেক মাহমুদ কলেজ শাখা ছাত্রদলের সদস্য সচিব মো. রাকিবুল হাসান রাকিব প্রমুখ।
এর আগে শহরের কাচারীপাড়া চাররাস্তা মোড় থেকে জেলা ছাত্রদলের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা বিএনপির দলীয় কার্যালয়ে গিয়ে ছাত্রসমাবেশে সমবেত হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।