নাটোরের গুরুদাসপুরে কল্লোল ফাউন্ডেশন এর উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত

নাটোর প্রতিনিধি:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্ম শত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ উপলক্ষে নাটোরের গুরুদাসপুরে কল্যাণ ফাউন্ডেশন এর উদ্যোগে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
আজ শুক্রবার (১৮ মার্চ) গুরুদাসপুর সরকারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ২০২২ অনুষ্ঠিত হয়।
আয়োজক কমিটি সুত্রে জানাযায়, প্রতিযোগিতায় দুই উপজেলার ( গুরুদাসপুর-বড়াইগ্রাম) প্রায় দুই শতাধিক শিশু কিশোর শিক্ষার্থী চারটি দলে বিভক্ত হয়ে ক.খ গ এবং ঘ অংশ গ্রহণ করে। প্রত্যেক দল থেকে প্রথম, দ্বিত্বীয় এবং তৃতীয়সহ মোট ১২ জনকে নির্বাচন করা হয়।
চিত্রকর্মের ধরণ নির্ধারণ করা হয়েছিল ড্রয়িং (পেন্সিল, কলম, রং পেন্সিল, প্যাস্টেল, চারকোল প্রভৃতি) ও পেইন্টিং (জলরং, এক্রিলিক, তৈল রং, মিশ্র মাধ্যম প্রভৃতি)।
চিত্রাঙ্কন প্রতিযোগিতায় চারটি ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হিসেবে মোট ১২জনকে পুরস্কার দেওয়া হবে। এছাড়া সঙ্গে থাকছে একটি ক্রেস্ট ও সনদপত্র।
এ ছাড়া বির্তক প্রতিযোগিতায় দুই দলের জন্যই ক্রেষ্ট , পুরুষ্কার ও সাটিফিকেট ও রয়েছে। রয়েছে বিচারক মন্ডলীদের জন্যও সৌজন্য পুরষ্কার। পুরষ্কার বিতরনী অনুষ্ঠানটি বড় পরিসরে অনুষ্ঠিত হবার কথা রয়েছে ৩১ মার্চ গুরুদাসপুর উপজেলা চত্বরে।
আজকের অনুষ্ঠানে কল্লোল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ-সভাপতি এ্যডভোকেট কোহেলী কুদ্দুস মুক্তির সভাপতিত্বে সাধারণ সম্পাদক মোঃ মিলটন উদ্দিনের উপস্থাপনায় প্রধান অতিথির হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন নাটোর -৪ আসনের সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অধ্যাপক মোঃ আব্দুল কুদ্দুস।
এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন গুরুদাসপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ তমাল হোসেন, গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ আব্দুল মতিন, ফাউন্ডেশনের দ্বাতা সদস্য বিশিষ্ট সমাজসেবক আসিফ আবদুল্লাহ বিন কুদ্দুস শোভন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আরিফুল ইসলাম বিপ্লব, যুগ্ম সম্পাদক রেজাউল করিম সবুজ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি বাবু রাজকুমার কাশি, বড়াইগ্রামের পৌর মেয়র মাজেদুল বারি নয়ন। এছারাও উপস্থিত ছিলেন গুরুদাসপুর উপজেলা ছাত্র লীগের সভাপতি আতিয়ার রহমান বাধন, সাধারণ সম্পাদক সুবাশিস কবিরসহ কল্লোল ফাউন্ডেশনের সদস্যরা। এসময় ফাউন্ডেশনের কার্যক্রম ও গুরুত্ব তুলে ধরে বক্তব্য রাখেন প্রধান অতিথিসহ বক্তারা।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.