প্রথম ডোজ গণটিকা কার্যক্রমের শেষদিনে খানসামায় উপস্থিতি বেশী নারীদের

এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ
একদিনে এক কোটি মানুষকে করোনা টিকা দেওয়ার নির্দেশনা দিয়েছে সরকার। সেই নির্দেশনা বাস্তবায়ন করতে সারাদেশের ন্যায় দিনাজপুরের খানসামা উপজেলায় শুরু হয়েছে গণটিকা কার্যক্রম। এদিন পুরুষের চেয়ে টিকা গ্রহীতার সংখ্যায় নারী ও মেয়েদের উপস্থিতি বেশী দেখা যায়।

শনিবার (২৬ ফেব্রুয়ারী) দুপুরে খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স টিকাদান কেন্দ্র, ছাতিয়ানগড় কমিউনিটি ক্লিনিক ও হকেরহাট কমিউনিটি ক্লিনিকসহ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায় নারী-পুরুষ সকালেই সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে টিকা নেওয়ার জন্য অপেক্ষা করছেন। তবে নারীদের উপস্থিতি বেশী। ওই কেন্দ্রে নার্স-মিডওয়াইফ, এমটিইপিআই ও স্বাস্থ্য সহকারীদের টিকা দিতে হিমশিম খেতে দেখা যায়। তবে পরিস্থিতি সামাল দিতে কাজ করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, স্বাস্থ্য বিভাগের কর্মী ও স্বেচ্ছাসেবকগণ।

গণটিকা কার্যক্রম সুষ্ঠু ও সফলভাবে শেষ করতে কার্যক্রম তদারকি করছেন ইউএনও রাশিদা আক্তার, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) ডা. সাব্বির হায়দার, আরএমও ডাঃ শামসুদ্দোহা মুকুল, ওসি কামাল হোসেন এবং স্বাস্থ্যকর্মীগণ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. শামসুদ্দোহা মুকুল বলেন, এদিন প্রায় পাঁচ হাজার মানুষকে করোনা টিকার প্রথম ডোজ টিকা প্রদান করা হয়েছে। উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, জনপ্রতিনিধি ও বিভিন্ন পর্যায়ের মানুষের সমন্বয়ের ফলেই এই গণটিকা ক্যাম্পেইন সফল ভাবে সম্পন্ন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.