মামার বাড়ী ফিরে গেল শিশু ছাবেকুন

ফারহানা আক্তার,জয়পুরহাট প্রতিনিধিঃ

নিখোঁজের প্রায় দেড় মাস পরে পুলিশের সার্বিক সহোযোগিতায় ৯ বছরের মানসিক প্রতিবন্ধী শিশু ছাবেকুন খুঁজে পেল তাঁর পরিবার। ফিরে গেলেন মামার বাড়ীতে। মামাকে পেয়ে যেন স্বর্গ ধরা দিয়েছে তাঁর হাতে। শিশু ছাবেকুনের বাড়ী জয়পুরহাটের পাঁচবিবিতে। তাঁর বাবার নাম মুন্না।
কিছুদিন আগে শিশু ছাবেকুনের মা মৃত্যুবরণ করেন। স্ত্রীকে হারিয়ে ছাবেকুনের বাবা নতুন করে অন্যত্র বিয়ে করে পারি জমান রাজধানী ঢাকা শহরে। অল্প বয়সে মাকে হারানোর বেদনায় শিশুটির চোখের পানি না শুকাতেই তাঁর বাবা নিজের সুখের কথা চিন্তা করে ঘরে আনেন সৎ মা। শিশুটি মাকে হারিয়ে ভরসা করেছিলেন তাঁর বাবাকে। কিন্তু ভাগ্যের কি পরিহাস। ‘মাও গেল মরে, আর বাবাও গেলে চলে’। এরপর থেকেই যেন শিশুটি একা হয়ে গেল। তবে কথায় আছে, যার কেউ নেই তাঁর আল্লাহ আছে। শিশুটির প্রতি এমন অবহেলা দেখে উপজেলার কুসুম্বা ইউনিয়নের কাঁটাপুর গ্রামের সোহরাব হোসেন শিশুটির মামা তাঁর নিজ বাড়ীতে নিয়ে আসেন। এরপর থেকে শিশুটি মামার বাড়ীতেই থাকেন।
জানাগেছে, গত (২১ জানুয়ারি) শিশুটি মামার বাড়ীতে নিখোঁজ হলে তাঁর পরিবারের লোকজন অনেক খোঁজাখুঁজির পরেও কোথাও না পেয়ে পাঁচবিবি থানায় একটি সাধারণ ডায়েরী করেন।
পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র দেব বলেন, এঘটনায় মাননীয় পুলিশ সুপার মোহাম্মদ মাছুম আহাম্মদ ভূঞা, (পিপিএম-সেবা) ও সিনিয়র সহকারী পুলিশ সুপার ইশতিয়াক আলম স্যারে সার্বিক সহযোগিতায় শিশুটিকে উদ্ধার জন্য বিভিন্ন থানায় বেতার বার্তা ও মুঠোফোনে যোগাযোগ করি। এক পর্যায়ে গত (৪ মার্চ) ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ থানা হেফাজত থেকে শিশুটিকে উদ্ধার করে তাঁর মামার কাছে হস্তান্তর করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.