এস.বি-সুজন,লালমনিরহাট প্রতিনিধি :

লালমনিরহাটের আদিতমারী উপজেলার দুর্গাপুর সীমান্তে বাংলাদেশী নাগরিক ভেবে ভারতীয় নাগরিককে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।
জানা গেছে, আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের চওরাবাড়ী সীমান্তে ভারতীয় মেইন পিলারের ৯২৪/১২ হতে ১৫০ গজের মধ্যে মোঃ সেরাজুল ইসলাম নামের ভারতীয় নাগরিকের গুলিবিদ্ধ অবস্থায় মৃতদেহ আজ সকালে উদ্ধার করে লালমনিরহাট বিজিবি।

পরে উদ্ধার হওয়া ঐ ব্যক্তির পকেটে থাকা পরিচয়পত্রে ভারতীয় নাগরিকের কার্ড পাওয়া গেছে। নিহত ভারতীয় নাগরিককের নাম সেরাজুল ইসলাম। পিতার নাম নজু মিয়া। তার বাড়ি গোবরারচর নয়ারহাট দিনহাটা কুচবিহার।

বিজিবি ক্যাম কমান্ডার সাইদুলের নেতৃত্বে ভারতীয় বিএসএফের ৭৫ পদ্মা ক্যাম্পের সদস্যদেরকে হস্তান্তর করতে চাইলে তারা নিতে অস্বীকার করে। পরে লালমনিরহাট বিজিবি ক্যাম্প কমান্ডার সাইদুল ইসলাম সহ ভারতীয় বিএসএফের ৭৫ পদ্মা ক্যাম্পের সদস্যদের মাঝে একটি সাক্ষরিত মাধ্যমে নিষ্পত্তি করা হয়।

ক্যাম্প কমান্ডার সাইদুল ইসলাম জানান ভারতীয় নাগরিক সেরাজুল ইসলাম তাকে দুই রাউন্ড গুলি করে ভারতীয় বিএসএফেরা হত্যা করে বাংলাদেশের সিমান্তে ফেলে যায়। এরপরে বিএসএফ সদস্যরা জানান মৃত সেরাজুল ভারতীয় নাগরিক নন এবং এ ব্যাপারে তাদের কাছে কোনো অভিযোগ নেই।

পরে বিজিবি সদস্যরা আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার মাধ্যমে লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে লাশটি পাঠিয়ে দেন। এ বিষয়ে স্হানীয় গ্রামবাসীরা জানান সেরাজুল ভারতীয় নাগরিক এবং সে একজন গরু ব্যবসায়ী তার বাড়ি ভারতের কুচবিহারে দিনহাটা নয়ারহাট গ্রামে নিজের দোকান আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *