mail.google

ঠাকুরগাঁও প্রতিনিধি ॥
ঠাকুরগাঁও কেন্দ্রীয় আখচাষি সমবায় সমিতি লিঃ এর ব্যবস্থাপনা কমিটির নির্বাচন অনুষ্ঠানে জেলা সমবায় কর্মকর্তা টালবাহানা করে আসছে।শুধু তাই নয়,প্রকৃত সমবায়ীদের সরিয়ে দিয়ে ক্ষমতা কুক্ষিগত করে রেখে সমিতিকে শোষন করে আসছে বলে অভিযোগ করেছেন কেন্দ্রিয় আখিচাষি সমবায় সমিতির সাবেক পরিচালক ও সাবেক উপজেলা চেয়ারম্যান সুলতানুল ফেরদৌস ন¤্র চৌধুরী।আজ রোববার সকাল ১১ টায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের আনিসুল হক মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রিয় আখিচাষি সমবায় সমিতির সাবেক সহ সভাপতি জহির উদ্দীন সরকার, সদস্য শামসুল হক,সদস্য মকবুল হোসেন ,সদস্য দোলন কুমার মজুমদার ও সদস্য রবিউল আলম প্রমুখ।

সভায় আরো অভিযোগ করা হয়, কেন্দ্রীয় আখচাষি সমবায় সমিতি লিঃ দীর্ঘ ৩ বছর দায়িত্ব পালনের পর মেয়াদ শেষ হলে পুনঃ নির্বাচনের জন্য ব্যবস্থাপনা কমিটি সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ভারপ্রাপ্ত কর্মকর্তা সারোয়ার মোর্শেদকে দায়িত্ব অর্পন করে।কিন্তু জেলা সমবায় অফিসার ও ভারপ্রাপ্ত কর্মকর্তা অসৎ উদ্দেশ্য হাসিলে নির্বাচন আয়োজনে টালবাহানা শুরু করে। এ অবস্থায় প্রতিকার চেয়ে সমবায়ীগন রংপুর বিভাগীয় যুগ্ম নিবন্ধক আহসান কবির বরাবরে লিখিত অভিযোগ করেন।সেখানেও সমবায়ীগন কোনরুপ সহযোগিতা না পাওয়ায় ১৪ ফেব্রয়ারী তারা মহাপরিচালক বরাবরে আবেদন করেন।অতঃপর যুগ্ম নিবন্ধক নাইমুর রহমানকে তদন্তকারি কর্মকর্তা নিয়োগ করা হয় এবং তিনি পর পর তিন বার নোটিশ করেও তদন্তে আসেন নি।

পরবর্তীতে রংপুর বিভাগীয় যুগ্ম নিবন্ধক আহসান কবিরকে তদন্তের দায়িত্ব প্রদান করা হয়। অভিযুগ্ম ব্যক্তিকে তদন্তের দায়িত্ব দেওয়ায় ঠাকুরগাঁও কেন্দ্রীয় আখচাষি সমবায় সমিতি লিঃ এর সমবায়ীগন হতাশ হয়ে পড়েছেন ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।