কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
কোনো কবিতা কাব্য কিংবা গল্প লিখে নয় বরং গত একশত বছরের একশত জন বিশ্ব বিখ্যাত ব্যক্তির জীবনি লিখে আলোচনায় এসেছেন কুড়িগ্রাম সাহিত্য পরিষদ কর্তৃক গোল্ড মেডেল প্রাপ্ত তরুণ কবি মোল্লা উমর
। তিনি বলেন এই বইটিতে যারা স্থান পেয়েছেন তারা কোনো না কোনো ভাবে বিশ্বে খ্যাতি অর্জন করে বিখ্যাত হয়েছেন । বইটিতে স্থান পাওয়া অর্ধশতাধিক ব্যক্তির সংক্ষিপ্ত জীবনি বিভিন্ন শ্রেণীর পাঠ্যপুস্তকে পড়ানো হচ্ছে । প্রায় ২ বছরের সাধনার পর ৪র্থ তম তার লেখা বই হিসাবে এটি এবার ২১ শে বই মেলায় প্রকাশ হতে যাচ্ছে। বইটি হতে শেখার, বুঝার, জানার, জীবন গড়ার ও জীবন পরিবর্তন করবার মতো অনেক কিছুই আছে । বাংলাদেশ হতে বিশ্ব বিখ্যাত ব্যক্তি হিসাবে ৬ জনকে যুক্ত করেছেন এ প্রতিভাবান লেখক সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক শেখ মুজিবুর রহমান, এশিয়া মহাদেশের সর্বোচ্চ ও অন্যতম মুসলিম নারী রাজনীতিবিদ লেখক চিন্তাবিদ এবং বাংলাদেশের প্রধান প্রধানমন্ত্রী
শেখ হাসিনা, এশিয়া মহাদেশের সবচেয়ে গুনান্মিত ব্যক্তি অধ্যাপক ড. মুহাম্মদ ইউনুস, বিশ্বসেরা পবিত্র কোরআন হাফেজদের একজন হাফেজ নাজমুস সাকিব, বিশ্বে মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশগুলোর মাঝে বেনজির ভূট্টোর পর দ্বিতিয় বাংলাদেশের সর্ব প্রথম মহিলা প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, বর্তমান বিশ্বের শ্রেষ্ঠ অলরাউন্ডার খেলোয়াড়দের মধ্যে বাংলাদেশী ক্রিকেটার সাকিব আল হাসান।
ইতিমধ্যোই বইটি নিয়ে সমালোচনা ও আলোচনার কনো কমতি। সবারই বক্তব্য মুলভাব বইটি বাহির হলেই জানা সম্ভব কতটুকু প্রভাব ফেলবে আন্তর্জাতিক মহলে।
তাছাড়াও কবির দাবি- বিশ্বের দীর্ঘতম কবিতা এখন তারই দখলে উপদেশের সহযোগিতা পেলেই হতে পারে বিশ্বের সবচেয়ে দীর্ঘতম কবিতা হিসাবে বিশ্ব রেকর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *