বিশেষ প্রতিবেদকঃ
সম্প্রতি কলকাতার তপন থিয়েটার অডিটোরিয়ামে এবং শব্দ প্রকাশনীর আয়োজনে বার্ষিক বই প্রকাশ ও কবি লেখকদের মিলন অনুষ্ঠিত হয়ে গেল এবং শব্দ প্রকাশনী আয়োজিত বার্ষিক মিলন উৎসব ২০২২ অনুষ্ঠিত হয়। উৎসবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও শিশু সাহিত্যিক দীপ মুখোপাধ্যায়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ফুল্লরা মুখোপাধ্যায়, আকাশবাণীর RJ স্মিতা গুপ্ত বিশ্বাস, বিশিষ্ট ফটোগ্রাফার অতনু পাল, ভ্রমণ রিপোর্টার ও ফটোগ্রাফার বিপ্রনাথ মজুমদার। অতিথি দের সম্মান প্রদানের পাশাপাশি বিশেষ সম্মান প্রদান করা হয় কবি ও গবেষক ড. আশিষ কুমার নন্দী কে এছাড়াও সেরা সেলফি সেরা সম্মান -এর পুরষ্কার প্রদান করা হয়। প্রথম স্থান অধিকার করে অনিন্দিতা রায় চৌধুরী, দ্বিতীয় মনামী ঘোষ, তৃতীয় সোনিয়া মন্ডল।

এদিন এবং শব্দ প্রকাশনী থেকে প্রকাশিত হয় ভাগ্যধর বৈদ্য -এর ছড়াগ্রন্থ ‘মজায় গড়া হাসির ছড়া’, বাংলাদেশের বিশিষ্ট কথাসাহিত্যিক শাম্মী তুলতুল -এর অনুগল্প সংকলন ‘নরকে আলিঙ্গন’, লাবণী ধর -এর কাব্যগ্রন্থ ‘বিপুল তরঙ্গ রে’ ও এবং শব্দ পত্রিকা। সম্পাদক ও প্রকাশক সুমন্ত ভৌমিক বলেন, “এখনকার ছড়াকার দের মধ্যে ভাগ্যধর বৈদ্য একটি পরিচিত মুখ সাথে বাংলাদেশের জনপ্রিয় কথাশিল্পী শাম্মী তুলতুল ও তাই তাদের বই প্রকাশ করতে পেরে আমি খুব খুশি এছাড়া নতুন লেখক হিসাবে লাবণী ধর যথেষ্ট ভালো লিখছে। যেসকল নতুন লেখকেরা ভালো লিখছে তাদের সাথে আগামী দিনে কাজ করার ইচ্ছে আছে। আমি সর্বদা চাই নতুন নতুন ছেলে মেয়েরা উঠে এসে নতুন কিছু সৃষ্টি করুক আমি তাদের পাশে আছি। আগামী দিনে আর কিছু ভালো ভালো বই আপনাদের উপহার দিতে পারবো বলে আশা করি।”

অনুষ্ঠানে উপস্থিত কবিরা তাদের কবিতা পাঠ করেন। আবৃত্তি পরিবেশ করেন বাচিকশিল্পী সোমা ঘোষ ও ব্রততী চ্যাটার্জি। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অনন্যা চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *