কুড়িগ্রাম জেলা প্রতিনিধি #
কুড়িগ্রাম-৪ আসনের নবীন সংসদ সদস্য
এ্যাড. বিপ্লব হাসান পলাশ অল্প সময়ে তার নির্বাচনী এলাকায় বিভিন্ন জনকল্যাণমূলক কার্যক্রমের মধ্যে দিয়ে সাধারণ মানুষের প্রশংসা কুড়িয়েছেন । এরই মধ্যে নিজ এলাকায় উন্নয়নের ঝলক দেখিয়ে তার নির্বাচনী এলাকার মানুষের কাছে বেশ সাড়া ফেলেছেন ।এ আসনে রৌমারী, রাজিবপুর ও চিলমারী তার নির্বাচনী প্রতিশ্রুতিগুলো ইতিমধ্যে বাস্তবায়ন করা শুরু করেছেন। দীর্ঘদিন থেকে চলে আসা সিএনজি অটো-রিক্সার চাঁদাবাজি বন্ধের দাবি জানিয়ে আসছিলেন এই অঞ্চলের সিএনজি ও অটো রিকশা চালকরা। তিনি দায়িত্ব পাওয়ার পর সিএনজি অটো রিকশা চাঁদাবাজি বন্ধে গুরত্বপূর্ণ ভূমিকা পালন করেন। গত বছর রাজিবপুরে চাঁদা বন্ধের দাবিতে বিক্ষোভ করে ইজিবাইক শ্রমিকরা। তিনি জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর নিকট কুড়িগ্রামের জন্য পাঁচ বছর মেয়াদি কর্মপরিকল্পনার অনুরোধ জ্ঞাপন করেন। এলাকার প্রতি এ ধরনের পদক্ষেপের ফলে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বাহবা দিচ্ছেন। নদী ভাঙ্গনরোধ ও স্থায়ীভাবে সমাধানের লক্ষ্যে রাজিবপুর, রৌমারী ও চিলমারীর বিভিন্ন স্থানে নদী পরিদর্শন করেন এমপি বিপ্লব হাসান পলাশ ও পানি উন্নয়ন বোর্ডের রংপুর বিভাগের চেয়ারম্যান সহ আরো অনেকেই। তার নির্বাচনে ইশতেহারের অন্যতম একটি নদী ভাঙ্গনরোধ ও স্থায়ীভাবে সমাধানের ব্যবস্থা করা। যেটি বাস্তবায়নের লক্ষ্যে তিনি শুরু থেকেই কাজ করে যাচ্ছেন। উপজেলার হাট-বাজার গুলোতে টোল নির্ধারণ করে দেওয়া হবে। যা গত ১৫ বছরের মধ্যেও ব্যতিক্রমী একটি উদ্যোগ। ইতিমধ্যে কুড়িগ্রাম জেলা আওতাধীন হাট-বাজারের টোল আদায়ের চার্ট দেখা যায় বিভিন্ন হাট-বাজারে। এছাড়াও তিনি নিজস্ব অর্থায়নে কুটিরচর, মহিলা কলেজপাড়া, চরশৌমারী বাজারে পাশে ব্রিজ সংস্কার, মিয়ারচর, চরশৌলমারী খালের উপর কাঠের ব্রিজ ও সংস্কারে নজির গড়েছেন‌। যা কয়েকটি গ্রামের মানুষের মধ্যে যোগাযোগ সহজ করেছে।
রৌমারী উপজেলার সকল হাট-বাজারের মোড়ে মোড়ে টোল(খাজনা) আদায়ের চার্ট টানানোর জন্য এ্যাড . বিপ্লব হাসান পলাশ এমপি’র নির্দেশনার পর সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে ।
এ্যাড . বিপ্লব হাসান পলাশ এমপি মহোদয়’র নিজ উদ্যোগে রৌমারী উপজেলার চর শৌলমারী হামেদ মোড় এর পশ্চিম পাশে ব্রিজ সংস্কার চলমান।রৌমারী থানা মোড় হতে দাঁতভাঙা জি. সি. ভায়া বাঞ্চারচর রাস্তা ( চেইনেজ ০০ মি.-৮০০মি.) রোড আরসিসি দ্বারা উন্নয়ন কাজ শুভ উদ্বোধন করেছেন এ্যাড. বিপ্লব হাসান পলাশ এমপি । ইতোমধ্যে এমপি মহোদয় রৌমারীতে ভিডিও কনফারেন্সে রৌমারী ফলুয়ারচর নৌকা ঘাটের উন্নয়নমূলক কাজের আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন করেন। রৌমারী উপজেলার ফলুয়ারচর নৌকা ঘাটে নদীর পাশে এমপি মহোদয়ের নিজস্ব অর্থায়নে জিও ব্যাগ নদীর পাড়ে ফেলে কাজের শুভ উদ্বোধন করা হয়েছে । তরুণ প্রজন্মের অহংকার মাটি ও মানুষের নেতা এ্যাডভোকেট বিপ্লব হাসান পলাশ এমপি উপজেলার নানা সমস্যা সমাধানে রৌমারীকে উন্নত সমৃদ্ধ উপজেলা গড়ার লক্ষে সকলের সর্বাত্মক সহযোগিতা চেয়েছেন । অল্প বয়সে নৌকা প্রতীক নিয়ে প্রথম বারেই সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকেই নিজের নির্বাচনী এলাকা রৌমারী, রাজিবপুর ও চিলমারী উপজেলায় উন্নয়ন মূলক কাজ শুরু করে এখনও চালিয়ে যাচ্ছেন। তিনি রৌমারীও রাজিবপুর উপজেলার হাসপাতালকে আধুনিক ভবনসহ ৫০ শয্যায় উন্নীত করার জন্য সংসদে উদথাপন করেন। রৌমারীতে কর্মসংস্থান সৃষ্টি ও ব্যবসার প্রসার ঘটাতে ও যোগাযোগ ব্যবস্থা সহজতর করতে রৌমারী টু জামালপুর পর্যন্ত রেল লাইন সংযোগ স্থাপনের জন্য সংসদে জোর দাবি জানান। তিনি আরও বলেন, আমার লক্ষ্য রৌমারী, রাজিবপুর ও চিলমারী উপজেলার মানুষের জন্য কাজ করা, তাদের ভাগ্যের পরিবর্তন করা। আপনারা জানেন যে, আওয়ামী লীগ দেশকে স্বাধীনতা দিয়েছে। গণতন্ত্র দিয়েছে। যখনই সরকার গঠন করেছে দেশের উন্নয়ন করেছে। বাংলাদেশকে একটি মধ্য আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধ ও উন্নত দেশে পরিণত করবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইনশাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *