হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম প্রতিনিধি:
কুড়িগ্রামে এলজিইডি’র প্রভাতি-৩ প্রজেক্টের কন্সট্রাকশন কার্যক্রম ও প্রজেক্টে চুক্তিবদ্ধ ৫৪জন শ্রমিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে জেলার রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নের চওড়ারহাট বাজারে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এলজিইডি’র চীফ ইঞ্জিনিয়ার মো. আলী আকতার হোসেন।
এসময় কার্যক্রম পরিদর্শনে ভিজিটর হিসেবে উপস্থিত ছিলেন রোম বেজড ইউএন এজেন্সির রিপ্রেজেন্টেটিভ জিয়াওকুন শি, ডব্লিউএফপি’র রিপ্রেজেন্টেটিভ ডোমেসিকো স্কাইপেললি, ইফাদ এর বাংলাদেশ চ্যাপ্টারের কান্ট্রি ডিরেকটর আরনউড হিমিলিরস, ইউএনওমেন’র কান্ট্রি রিপ্রেজেনটেটিভ গিতাঞ্জলী সিং এবং ইউএন’র রেসিডেন্ট কোঅর্ডিনেটর গোয়ান লুইস।
এসময় ভিজিটরগণ ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর সহনশীলতা বৃদ্ধি (প্রভাতি-৩) প্রজেক্টের কন্ট্রাকশন কার্যক্রম ও চুক্তিবদ্ধ ৫৪জন শ্রমিকদের জীবনযাত্রার মান উন্নয়ন নিয়ে মতবিনিময় করেন। এই প্রজেক্টে কর্মরত শ্রমিকগণ দুই বছরের জন্য চুক্তিবদ্ধ আছেন। তাদেরকে দিন হাজিরা হিসেবে ৫শ’ টাকার মধ্যে নগদ ২শ’ টাকা প্রদান করা হয় এবং অবশিষ্ট ৩শ’ টাকা তাদের নামে ব্যাংক একাউন্টে জমা প্রদান করা হয়। সেই সঞ্চিত অর্থ দিয়ে পরিবারে স্বচ্ছলতা ফিরিয়ে আনতে আয়বৃদ্ধিমূলক জেন্ডার লার্ণিং একশন সিসটেম (গালস) প্যাকেজ নিয়ে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়। যা তাদের জীবনমান উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *