1

শফিউল আলম শফি,কুড়িগ্রাম ঃ
কুড়িগ্রাম জেলাকে দারিদ্র মুক্ত করতে সরকারী ভাবে বিনা খরচে সৌদি আরবে বাংলাদেশী গৃহকর্মী প্রেরনের জন্য গৃহকর্মী বাছাই কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।
শনিবার দুপুরে কুড়িগ্রাম কারিগরী প্রশিক্ষন কেন্দ্রে গৃহকর্মী বাছাই কর্মসূচীর উদ্বোধন করা হয়। রবিবার সকাল ১১টায় কারিকুলাম ও গৃহকর্মীর ধরন বিন্যাশ করা হয়। এসময় প্রধান অতিথি ছিলেন বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব সেলিম রেজা, প্রশিক্ষন পরিচালক মোঃ খলিলুর রহমান, সৌদি আরব ফলকন গ্রুপের ভাইস চেয়ারম্যান ওয়ালিদ আব্দুল হাদি ও ফলকন গ্রুপের পরিচালক ওসামা তালাত ফাহমি, কুড়িগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক রফিকুল ইসলাম সেলিম, ইউনাইটেড এক্সপোর্ট লিমিটেডের চেয়ারম্যান মিষ্টার বেনি তাং, গ্যাডো বাংলাদেশ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ফারজানা ইসলাম, লাবনী তালুকদার প্রমুখ।
গ্যাডো বাংলাদেশ ফাউন্ডেশনের সার্বিক ব্যবস্থাপনায় কুড়িগ্রাম জেলায় ২৫ থেকে ৪৫ বছরের আগ্রহী মহিলাদেরকে বাছাই করে ১ মাসের প্রশিক্ষন শেষে বিনা খরচে সৌদি আরবে গৃহকমীর কাজে পাঠানো হবে।
গ্যাডো বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান সাইদ জাহিদ হোসেন বলেন, কুড়িগ্রাম জেলাকে দারিদ্রম্ক্তু করতে আগামী ২ বছরে শুধুমাত্র কুড়িগ্রাম থেকে পর্যায়ক্রমে লক্ষাধিক গৃহকর্মী পাঠানোর লক্ষ্যে এ কর্মসূচী হাতে নেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *