pic-28-9-16

ষ্টাফ রিপোর্টার,কুড়িগ্রামঃ
ভুরুঙ্গামারীর শালঝোড় সীমান্তে বিজিবি কর্তৃক ৬টি ভারতীয় বাছুর গরু সহ ৪ জনকে বাংলাদেশের অভ্যন্তর থেকে আটক করা হয়েছে। এদের মধ্যে একজন নুরানী মাদরাসার ৩য় শ্রেনীর ছাত্র রয়েছে। গতকাল বুধবার ভুরুঙ্গামারী থানা পুলিশ আটককৃতদের কুড়িগ্রাম আদালতে প্রেরণ করেছে।
জানাগেছে, গত মঙ্গলবার ভারতীয় গরু ব্যবসায়ীদের দুধকুমার নদ দিয়ে ভাসিয়ে দেয়া গরু বাংলাদেশের কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী উপজেলার কাজিয়ার চর নামক স্থান থেকে অন্যান্যদের মতো এ্রাও আটক করে বাংলাদেশের ব্যবসায়ীদের কাছে তুলে দেয়ার কাজ করছিলো। এজন্য এরা গরু প্রতি ৩’শত টাকা পেয়ে থাকে। এসময় শালঝোড় বিওপি ক্যাম্পের টহল দল এই ৪ জনকে কাছে ডেকে তাদের আটক করে। পরে দিনভর বসে রেখে বিজিবি’র হাবিলদার কমল কৃষ্ণ সরকার বাদী হয়ে মঙ্গলবার সন্ধ্যা ৭টায় ভুরুঙ্গামারী থানায় মামলা করে। আটককৃতরা হলো শহিদুল ইসলাম (৩২), শহিদুল ইসলাম (২৫), শিপন আলী (২০) এবং রুবেল মিয়া (১৫)।
ধৃত রুবেল মিয়া জানায়, সে উত্তর ধলডাঙ্গা গ্রামের ফজর আলীর একমাত্র সন্তান। উত্তর ধলডাঙ্গা নুরানী মাদরাসার ৩য় শ্রেণীর ছাত্র সে। তার রোল নং ১১।
সে জানায় এর আগে ২দিন গিয়েছিলো। ৩য় বারে সে বিজিবির হাতে আটক হলো। পেটের দায়ে রোজগারের আশায় সে গরু আটক করতে যেত বলে জানায়।এব্যাপারে দিয়াডাঙ্গা কোম্পানী কমান্ডারের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *