মোঃ রফিকুল ইসলাম, কুড়িগ্রাম

যাদের অদম্য সাহসিকতা, বীরত্বপূর্ণ অবদান এবং ৩০ লক্ষ শহীদ আর ২ লক্ষ মা-বোনের সম্ভমের বিনিময়ে অর্জিত এ স্বাধীনতা আজ তারাই স্বাধীন দেশে নানা ভাবে বঞ্চিত ও হয়রানির শিকার।

কুড়িগ্রামের চিলমারী উপজেলায় রমনা ইউনিয়নের পাত্রখাতা মৌজায় রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত সৈনিক আব্দুল মজিদ তারই প্রতিবেশি কর্তৃক জমি সংক্রান্ত বিরোধে নানাভাবে হয়রানির শিকার হচ্ছে মুক্তিযোদ্ধার পরিবার। চিলমারী উপজেলা ভূমি অফিসের বন্দোবস্ত কেস নং- ৬৬৯/২০১২-২০১৩, তাং- ১১-০৫-২০১২ইং এবং কুড়িগ্রাম জেলা ভূমি অফিসের বন্দোবস্ত কেস নং- ১১৮১৫/১২-১৩, অনুমোদনের তারিখ-১১-০৫-২০১২ইং মোতাবেক ১৫২০/২০১৪ নং দলিল মূলে ১১ শতক জমির মালিক মোছাঃ মতিয়া খাতুন। উক্ত জমি নিয়ে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদের নিকট প্রতিবেশি (১) মহর আলী, (২) রাশেদা বেগম, (৩) আলতাফ মিয়া, (৪) ময়না বেগম, (৫) মজিবর রহমান বেশ কিছুদিন ধরে কারণে-অকারণে মুক্তিযোদ্ধার পরিবারকে নানাভাবে হয়রানি করে আসছে। মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ প্রতিবেশিদের নানা প্রকার হুমকির কারণে পরিবারের অন্যান্য সদস্যদের জীবনের নিরাপত্তা নিয়ে শংকিত রয়েছে। এ ঘটনায় মোছাঃ মতিয়া বেগম নিজে বাদী হয়ে ৫ জনকে আসামী করে অতিরিক্ত জেলা ম্যাজিসেস্ট্রট আদালতে পিটিশন দাখিল করেছে। যাহার পিটিশন নং-৯৬/২৩।

এ ঘটনায় বীর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত সৈনিক আব্দুল মজিদ জানায়, আমি প্রশাসনের কাছে ন্যায় বিচার চাই। আসামীরা আমাদেরকে অকারণে হয়রানি করে আসছে।

এ ব্যাপারে রমনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম আশেক আকা জানায়, বীর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত সৈনিক আব্দুল মজিদ এর সমস্যার বিষয়টি আমি শুনেছি। এটা সমাধানের জন্য বসার কথা রয়েছে। উভয় পক্ষ আলোচনায় বসলে বিষয়টি আলোচনার মাধ্যমে সমাধান হবে বলে আশাবাদী।

#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *