স্টাফ রিপোর্টারঃ
রংপুর বিএসটিআই বিভাগীয় অফিস কর্তৃক অবৈধ মেসার্স জে এফ ব্রিকস ও মেসার্স জে এফ-২ ব্রিকস ইটের ভাটায় অভিযান পরিচালিত হয়। এ সময় ভাটায় নিয়মিত মামলা প্রদানসহ মোবাইল কোর্টে মেসার্স ঢাকা ফাস্ট ফুডস প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

গতকাল ৭ ফেবুয়ারী মঙ্গলবার রংপুর সদর উপজেলার লাহিড়ী হাট এলাকার মেসার্স জে এফ ব্রিকস ও মেসার্স জে এফ-২ ব্রিকস ভাটা দুটির সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত উৎপাদন, বিক্রয় বিতরণ করার অপরাধে এর স্বত্ত্বাধিকারী আলহাজ্ব বদরুল ইসলাম প্রামাণিক এর বিরুদ্ধে বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট এর আদালত রংপুরে বিএসটিআই আইন ২০১৮ এর ২১ ধারায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। যার মোকাদ্দমা নং- ঈজ ২৭/২০২৩।

এর আগে গত ৬ ফেব্রুয়ারী বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এবং জেলা প্রশাসন, রংপুর এর যৌথ উদ্যোগে রংপুর মহানগরীতে একটি মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়। উক্ত অভিযানে প্লেইন কেক ও স্পঞ্জ কেক পণ্যের অনুকুলে সিএম লাইসেন্স না থাকায় মেসার্স ঢাকা ফাস্ট ফুডস,ধাপ জেল রোড,মহানগর, রংপুর কে ১৫ (১)/২৭ ধারা অনুযায়ী ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানটি পরিচালনা করেন,
রংপুর জেলা প্রশাসক কার্যালয়ের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হাসান।

প্রসিকিউটর হিসেবে ছিলেন, বিএসটিআই বিভাগীয় অফিস রংপুর এর ফিল্ড অফিসার (সিএম) মারুফা বেগম, ফিল্ড অফিসার (সিএম) ইশতিয়াক আহমেদ, ফিল্ড অফিসার (সিএম) খন্দকার মোঃ জামিনুর রহমান এবং পরিদর্শক (মেট) হাফিজুর রহমান।

বিএসটিআই রংপুর বিভাগীয় অফিস প্রধান, উপপরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমাদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *