তৈয়বুর রহমান , কুড়িগ্রামঃ

কুড়িগ্রামে আম গাছের ডাল কাটার বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় সত্তুর উর্ধ দুই ভাই-বোনের মৃত্যু ঘটেছে। এ ঘটনার পর রাতেই পুলিশ অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত সন্দেহে ৬ জনকে গ্রেফতার করেছে।
জানাগেছে, বুধবার দিবাগত রাত ৮টার দিকে সদর উপজেলার কাঠালাবাড়ী ইউনিয়নের রায়পুর গ্রামে বর্বর এ ঘটনা ঘটে।
নিহতদের মধ্যে আবুল কালাম আজাদের বয়স ৭০ এবং তার বড় বোন সকিনা বেগম এর বয়স ৭৫ বলে পরিবারের লোকজন জানিয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বসত ভিটার পাশেই আম গাছের ডাল কাটাকে কেন্দ্র করে প্রতিবেশি আবুল কালাম আজাদের ছেলে আনিছুর রহমানের সাথে কথা কাটাকাটি হয় প্রতিপক্ষ দুলাল মিয়ার।
বুধবার দিনের বেলা এ ঘটনা ঘটলেও রাত ৮ টার দিকে পরিবারের অন্যন্য সদস্যসহ লাঠিসোটা নিয়ে আবুল কালাম আজাদের বাড়িতে আকষ্মিক হামলা চালায় দুলাল মিয়া ও তার লোকজন। এতে আঘাত প্রাপ্ত হয়ে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন ভাই আবুল কালাম আজাদ ও বড় বোন সকিনা বেগম। পরে তাদের কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নেয়া হলে রাত ১০ টার দিকে দুজনকেই মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।
হামলার ঘটনায় নিহত আবুল কালাম আজাদের ছেলে আনিছুর রহমানসহ আরো দুইজন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীম রয়েছেন।
নিহত আবুল কালাম আজাদের ছেলে আনিছুর রহমান জানান, সামান্য গাছের ডাল কাটাকে কেন্দ্র করে যারা আমার বাবা ও ফুফুকে হত্যা করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ খান মো: শাহরিয়ার জানান, নিহত আবুল কালাম আজাদের ছেলে আনিছুর রহমান বৃহস্পতিবার বিকালে বাদী হয়ে ১২ জনে নাম উল্লেখ করে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনার পর বুধবার গভীর রাত পর্যন্ত পুলিশ অভিযান চালিয়ে ৬ জনকে আটক করে । অন্যান্য আসামীদেরও গ্রেফতারের চেষ্টা চলছে। ময়না তদন্ত শেষে লাশ পরিবারের লোকদের নিকট হস্তান্তর করা হবে। এ ঘটনায় রায়পুর গ্রামে এখন থমথমে অবস্থা বিরাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *