মোঃ রফিকুল ইসলাম, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি :
কুড়িগ্রাম পৌরসভার আওতায় নিযুক্ত ইজারাদারগণ টার্মিনাল ব্যতিরেকে সড়ক-মহাসড়কে টোল আদায় কার্যক্রম পরিচালনা করছে। আদালতের নির্দেশনার আলোকে সড়ক-মহাসড়কে টোল আদায় কার্যক্রম স্থগিত করা হলেও কুড়িগ্রাম পৌরসভার আওতায় এই কার্যক্রম চলমান থাকায় পরিবহণ শ্রমিক, মালিক গোষ্ঠি দ্রæত বন্ধের দাবী জানিয়েছেন।
জানা যায়, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এর স্থানীয় সরকার বিভাগ, পৌর-১ শাখার স্মারক নং-৪৬.০০.০০০০.০৬৩.৩১.০০২.১৩.১২৬৬,তারিখ : ২৫ সেপ্টেম্বর ২০২২ইং মোতাবেক সকল পৌরসভার মেয়রদের অবগতির জন্য প্রেরিত পত্রে জানানো হয় যে, মাননীয় হাইকোর্ট বিভাগে দায়েরকৃত রীট পিটিশন নং- ৪৬৪০/২০২২ এর গত ২১/০৪/২০২২খ্রি. তারিখের আদেশের আলোকে টার্মিনাল ব্যতি রেকে কোন সড়ক বা মহাসড়ক থেকে টোল উত্তোলন না করার জন্য সকল সিটি কর্পোরেশন এবং পৌর সভার মেয়রের দৃষ্টি আকর্ষণ করে বিজ্ঞপ্তি জারি করার জন্য সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগ হতে নির্দেশনা প্রদান করা হয়। সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগ-এর উক্ত নির্দেশনা প্রতিপালনের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে। উপসচিব মোঃ আব্দুর রহমান এর ২৫-০৯-২০২২ইং স্বাক্ষরিত পত্রে। কিন্তু অদ্যবধি কুড়িগ্রাম পৌরসভা কর্তৃপক্ষ নানা অজুহাতে এ নির্দেশনা বাস্তবায়ন করেনি বলে পরিবহণ শ্রমিক সেক্টরের দাবী।
এ ব্যাপারে কুড়িগ্রাম জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের নেতা শহিদুজ্জামান রাসেল জানায়, সড়ক-মহাসড়কে টোল আদায় কার্যক্রম সম্পূর্ণরুপে অবৈধ। আমরা ইতোমধ্যে কয়েকবার কুড়িগ্রাম পৌরসভা কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি কিন্তু কোন প্রতিকার পাইনি।
এ ব্যাপারে কুড়িগ্রাম জেলা ট্রাক, ট্যাঙ্ক, লড়ি, কার্ভাড ভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ তাজুল ইসলাম জানায়, সড়ক-মহাসড়কে অবৈধ টোল আদায় কার্যক্রম বন্ধের জন্য কুড়িগ্রাম পৌর মেয়রকে বিষয়টি জানিয়েছি। তিনি আগামী অর্থ বছরে এধরনের ইজারা কার্যক্রম আর দেবেন না বলে আমাদের প্রতিশ্রুতি দিয়েছেন। যেহেতু মেয়াদ শেষের পর্যায়ে তাই আমরা বিষয়টি নিয়ে আর কিছু বলিনি।
এ ব্যাপারে কুড়িগ্রাম পৌরসভার প্যানেল মেয়র রোস্তম আলী তোতা জানায়, বিষয়টি আপনার কাছ থেকে জানলাম, মেয়রের সাথে আলোচনা করে সমাধানের চেষ্টা করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *