খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের খানসামা উপজেলায় প্রাথমিক বৃত্তি পরীক্ষা-২০২২ এর ফলাফলে সবার চেয়ে এগিয়ে প্রত্যন্ত এলাকায় প্রতিষ্ঠিত রয়েল স্টার স্কুল। প্রতিষ্ঠানটি উপজেলার আঙ্গারপাড়া ইউনিয়নের সুবর্ণখুলী গ্রামে গড়ে উঠেছে। এবারে ৫ জন শিক্ষার্থী ট্যালেন্ট ও ৫ জন শিক্ষার্থী সাধারন বৃত্তি পেয়ে এ কৃতিত্ব অর্জন করে।

প্রাথমিক বৃত্তি পরীক্ষা ২০২২ এর প্রকাশিত গেজেট সূত্রে জানা যায়, এ উপজেলায় ৯৪ জনের মধ্যে ৫৭ জন শিক্ষার্থী ট্যালেন্টপুলে এবং ৩৭ জন শিক্ষার্থী সাধারন বৃত্তি পায়।

এর মধ্যে সর্বোচ্চ ১০ জন ট্যালেন্টপুল ও সাধারণ বৃত্তি পায় রয়েল স্টার স্কুলের শিক্ষার্থী। অন্যান্যদের মধ্যে খানসামা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৬ জন ট্যালেন্টপুল ও ৩ জন সাধারণ বৃত্তি, পাকেরহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৬ জন ট্যালেন্টপুল ও ১ জন সাধারণ বৃত্তি, বালাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৪ জন সাধারণ, গ্রীণ লিফ কিন্ডার গার্টেনে ৩ জন ট্যালেন্টপুল ও ১ জন সাধারণ বৃত্তি, স্টুডেন্ট কেয়ার স্কুল এন্ড কলেজে ২ জন ট্যালেন্টপুল ও ২ জন সাধারণ বৃত্তি পেয়েছে। এছাড়াও ৬ টি স্কুল ৩ জন করে, ৯ টি স্কুল ২ জন করে এবং ২০ টি স্কুলে ১ জন করে ট্যালেন্টপুল/সাধারণ বৃত্তি পেয়েছে।

রয়েল স্টার স্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালক প্রভাষক মোঃ আনোয়ার হোসেন বলেন, এ কৃতিত্ব পুরোটা স্কুলের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও অভিভাবকদের। তাদের সকলের একান্ত সহযোগিতা ও প্রচেষ্টায় তা সম্ভব হয়েছে। আগামীতে এ ধরনের ফলাফল অব্যাহত রাখার চেষ্টা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *