খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের খানসামায় “চল যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে” স্লোগানে আগ্রা আত্রাই মানব উন্নয়ন যুব সংঘের আয়োজিত ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ উপলক্ষে র‌্যাফেল ড্র নামে চলছে অবৈধ লটারি বাণিজ্য। পিকাপে ও ভ্যানে মাইকিং করে লটারি বিক্রি করলেও জানে না উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী। এ নিয়ে সচেতন মহলসহ সাধারণ মানুষের মাঝে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, আগামী ৩ ডিসেম্বর শনিবার উপজেলার ভাবকি ইউনিয়নের আগ্রা আশার ডাঙ্গা মাধবের ঘাট মাঠে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ উপলক্ষে ভাবকি ইউপি চেয়ারম্যানের নিকটস্থ লোকজনের আয়োজনে অনুমোদন ছাড়াই এ অবৈধ লটারির আয়োজন করা হয়। পিকাপে টিভিএস ও ডায়াং রানার গাড়ি প্রদর্শন করে লোভনীয় পুরস্কারের মাইকিং করে খানসামা উপজেলার হাট-বাজারসহ পার্শ্ববর্তী উপজেলা গুলোতে বিক্রি করছে ২০ টাকা মূল্যের টিকেট। এছাড়াও বিভিন্ন পুরস্কারের প্রলোভন দেখিয়ে অটোভ্যানে করে দেদারসে বিক্রি হচ্ছে লটারির টিকিট। এতে প্রায় ৫০ হাজার টিকেট ছাপানো হয়েছে।

আগ্রা আত্রাই মানব উন্নয়ন যুব সংঘের সাধারণ সম্পাদক রবিউল বলেন, খেলা উপলক্ষে লটারি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। খেলাতে লটারির বিষয়ে লিখিত অনুমোদন না থাকলেও মৌখিকভাবে সংশ্লিষ্টদের অবহিত করা হয়েছে।

এ ধরনের লটারি আয়োজনে কোনো অনুমোদন না থাকার বিষয়টি নিশ্চিত করে উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা নির্বাহী অফিসার রাশিদা আক্তার ও অফিসার ইনচার্জ চিত্তরঞ্জন রায় বলেন, লটারি এক প্রকার জুয়া। খেলার আড়ালে লটারির মতো অন্য কোনো কাজের অনুমতি কোনোভাবেই দেয়া হয়নি। তাই এমন কিছু করতে দেয়া হবে না। উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে পরামর্শ করে অবিলম্বে এই আয়োজন স্থগিতের নির্দেশ দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *