খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের খানসামা উপজেলায় বেসরকারি সংস্থা ছওয়াব এর উদ্যোগেে ৫০ জন প্রতিবন্ধী ও প্যারালাইজড ব্যাক্তির মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারী) দুপুরে উপজেলার পাকেরহাট বড় মাঠে অরাজনৈতিক ও সামাজিক সংগঠন ছওয়াব’র পক্ষ থেকে এসব হুইল চেয়ার বিতরণ করা হয়। হুইল চেয়ার পেয়ে খুশিতে আত্মহারা প্রতিবন্ধী, প্যারালাইজড ব্যক্তি ও তাদের স্বজনরা।

বেসরকারী সংস্থা ছওয়াব এর হেড অফ প্রোগ্রাম লোকমান হোসাইন তালুকদারের সভাপতিত্বে ও ভলান্টিয়ার এস. এম. রকির সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন।

এসময় উপস্থিত ছিলেন আংগারপাড়া ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা আহমেদ শাহ, উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা আনোয়ার হোসেন, ইউপি সদস্য শাহজাহান পাটোয়ারী ও ছওয়াবের ভলান্টিয়ার এবং সুধীজন।

উল্লেখ্য, ছওয়াব ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয়। সাম্যতা ও সবার জন্য সমান অধিকারের লক্ষ্য নিয়েই ছওয়াব প্রতিষ্ঠিত হয়েছে। যাহা বর্তমানে সারা বাংলাদেশেই তাদের মানবিক কাজ পরিচালনা করছে। গুনগত শিক্ষা, স্বাস্থ্য, বিশুদ্ধ পানির জন্য বিভিন্ন পদক্ষেপ সহ যেখানেই মানবিকতা বিপর্যয় হয়, সেখানেই ছওয়াব সাহায্যের হাত বাড়িয়ে দেয়। তারই ধারাবাহিকতায় দিনাজপুরের খানসামা উপজেলার ৫০ জন অটিস্টিক ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করে ছওয়াব নামক এনজিও।

বার্তা প্রেরক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *