চিলমারী(কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
আগামী ৩১ জানুয়ারি ষষ্ঠ ধাপে অনুষ্ঠিতব্য ই্উপি নির্বাচনে সংঘাত এড়াতে হাতে হাত রেখে সহমত প্রকাশ করেছেন কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতাকারী চেয়ারম্যান প্রার্থীগণ। আজ বিকালে চিলমারী উন্নয়ন নাগরিক কমিটির উদ্যোগে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতাকারী প্রার্থীদের নিয়ে অনুষ্ঠিত “ জনতার মুখোমুখি” অনুষ্ঠানে সংগঠনটির সদস্য সচিব সহকারী অধ্যাপক, লেখক ও সাংবাদিক নাজমুল হুদা পারভেজ এই সহমত প্রকাশে তাদেরকে উদ্বুদ্ধ করেন।
বিকালে স্থানীয় বন্ধন স্বেচ্ছাসেবী সংগঠনের ইউনিয়নের মদনমোহন সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতাকারী প্রার্থীদের নিয়ে “ জনতার মুখোমুখি” অনুষ্ঠানের আয়োজন করে। দুপুর গড়ানোর সাথে সাথেই বিকাল তিনটার পূর্বেই উৎসুক জনতা ও বিভিন্ন প্রার্থীদের সমর্থকরা চলে আসে মাঠে। এরপর একে একে প্রার্থীরা তাদের কর্মীদেরকে সঙে করে মাঠে প্রবেশ করেন। বিকেল তিনটায় মোঃ আক্তারুজ্জামান আসিফের সঞ্চালনায় অনুষ্ঠান শুরু করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করার কথা ছিল চিলমারী উন্নয়ন নাগরিক কমিটির আহŸায়ক এইচ,এম রহিমুজ্জামান সুমনের কিন্ত তিনি বর্তমানে আমেরিকায় অবস্থান করায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চিলমারী উন্নয়ন নাগরিক কমিটির সদস্য সচিব সহকারী অধ্যাপক, লেখক ও সাংবাদিক নাজমুল হুদা পারভেজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ,আর,এম নুরুজ্জামান বকুল, স্বাগত বক্তব্য রাখেন বন্ধন স্বেচ্ছাসেবী সংগঠনের নির্বাহী সদস্য সুজন চন্দ্র বর্মন, ইভিএম পদ্ধতিতে ভোট প্রদান সংক্রান্ত বিভ্রান্তী দূরিকরণে এই পদ্ধতিতে ভোট প্রদানের নিয়মকানুন নিয়ে আলোচনা করেন চিলমারী উন্নয়ন নাগকরী কমিটির সদস্য ও বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজের সভাপতি একেএম মোখলেছুর রহমান (মাসুম) ও সাধারণ সম্পাদক মোঃ জাহেদুল ইসলাম (পলাশ) এছাড়াও রাণীগঞ্জ ইউনিয়ন বিট পুলিশিং এর দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা কাইউম, চিলমারী উন্নয়ন নাগরিক কমিটির সদস্য ও থানাহাট পাইলট বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ তৈয়ব আলী ও সারা ক্লিনিক এর মালিক সাবেদ আলী সবুজ প্রমুখ।
অনুষ্ঠানটি দুটি পর্বে অনুষ্ঠিত হয়। প্রথম পর্বে প্রার্থীদের নির্বাচনি ইশতিহার ঘোষণা। পর্যায়ক্রমে নিজ নিজ ইশতিহার ঘোষণা করেন নৌকা প্রতীকের প্রার্থী মোঃ মঞ্জুরুল ইসলাম, আটোরিক্্রা প্রতীকের প্রার্থী মোঃ আতিকুর রহমান, মটরসাইকেল প্রতীকের প্রার্থী মোঃ আব্দুল করিম মিঞা, হাতপাখা প্রতীকের প্রার্থী মোঃ এরশাদুল হক, টেলিফোন প্রতীকের প্রার্থী সাঈদী হাসান মিঠু,আনারস প্রতীকের প্রার্থী সাজেদুল ইসলাম দারোগা ও চশমা প্রতীকের প্রার্থী শিমুল মন্ডল।
অনুষ্ঠানের শেষ পর্বে প্রত্যেকের ঘোষিত ইশতিহারের আলোকে উপস্থিত জনতা প্রশ্ন রাখেন এবং প্রার্থীগণ তাদের প্রশ্নের জবাব দেন। এরপর উপস্থিত সকল প্রার্থী আসন্ন নির্বাচনকে ঘিরে কোন প্রকার সংঘাত, রক্তপাত, প্রাণহানি কিংবা কোন প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে একমত হয়ে একে অপরের হাতে হাত রেখে সহ মতের ঐক্য প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *