ফারহানা আক্তার,,জয়পুরহাট প্রতিনিধিঃ

জয়পুরহাটে মজিবর রহমান হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আমিনুল ইসলাম রিয়াদুলকে (৪৫) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শুক্রবার রাতে জয়পুরহাট সদর উপজেলার পুরানাপৈল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
গ্রেফতার আমিনুল ইসলাম রিয়াদুল সদর উপজেলার পারুলিয়া গ্রামের মজিবর রহমানের ছেলে।
জয়পুরহাট র‌্যাব-৫ ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক সিনিয়র সহকারী পুলিশ সুপার রফিকুল ইসলাম জানান,২০০৭ সালের ১৭ ডিসেম্বর রাতে জয়পুরহাট সদর উপজেলার পশ্চিম পারুলিয়া গ্রামের মজিবর রহমান তার নিজ বাড়ির শয়ন কক্ষে ঘুমিয়ে ছিলেন। ওই দিন রাতে আমিনুল ইসলাম রিয়াদুলসহ আসামিরা প্রাচীর টপকে মজিবরের ঘরে প্রবেশ করে এবং তাকে ছুরিকাঘাত করে। পরে প্রায় ৫০ হাজার টাকা নিয়ে পালিয়ে যান তারা। স্থানীয় লোকজন মজিবরকে গুরুতর অবস্থায় জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল নিলে কর্ত্যবরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের ছেলে আব্দুর রাজ্জাক বাদী হয়ে একই বছরের ১৯ ডিসেম্বর জয়পুরহাট সদর থানায় মামলা করেন।
তিনি জানান,জয়পুরহাট অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের বিচারক আব্বাস উদ্দিন চলতি বছরের ১৯ জুন মজিবর রহমান হত্যা মামলায় তিনজনের মৃত্যুদÐ দেন। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা জরিমানা প্রদান করেন।মজিবর রহমান হত্যা মামলার মৃত্যুদÐপ্রাপ্ত আসামি আমিনুল ইসলাম রিয়াদুল দীর্ঘদিন ছদ্মবেশ ধারণ করে আত্মগোপনে ছিলেন। ১৬ বছর আত্মগোপনে থাকার পর অবশেষে ধরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *