ঠাকুরগাঁও প্রতিনিধি ॥
প্রান্তিক উদ্যোক্তার স্বপ্নের সিড়ি এই স্লোগান নিয়ে ২ দিন ব্যাপী উদ্যোক্তা উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠিত হয়। শনিবার সন্ধায় ইএসডিও প্রধান কার্যালয়ের মাঠে মেলার সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
পিকেএসএফের পেইস প্রকল্পের আওতায় ‘ক্ষুদ্র উদ্যোগে উৎপাদিত পণ্যের মান উন্নয়ন, ব্র্যান্ডিং এবং ই-কমার্স ভিত্তিক বিপণন’ বিষয়ক উপ প্রকল্প কার্যক্রমটি ইএসডিও ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলায় বাস্তবায়ন করছে। সমাপনী অনুষ্ঠানে ইএসডিও’র নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামানের সভাপতিত্বে বক্তব্য দেন, পিকেএসএফের পেইস প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী ও সহকারি মহাব্যবস্থাপক (কার্যক্রম) মোঃ হাবিবুর রহমান, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, ইএসডিও’র পরিচালক প্রশাসন এবং ইকো পাঠশালা এন্ড কলেজের অধ্যক্ষ ড. সেলিমা আখতার। বিসিক শিল্প নগরীর উপব্যবস্থাপক মোঃ নুরেল হক, ইউএনডিপি স্বপ্ন প্রকল্পের জেলা ম্যানেজার মোঃ মাহমুদুল হক, বীর মুক্তিযোদ্ধা রূপকুমার গুহ ঠাকুরতা, ঠাকুরগাঁও প্রেসক্লাব সভাপতি মনসুর আলী, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য রত্না সিনহা, পৌর কাউন্সিলর দ্রৌপদী দেবী আগারওয়ালা প্রমুখ।
এই প্রকল্পের আওতায় ১ হাজার ৫শ জন প্রান্তিক ও ক্ষুদ্র উদ্যোক্তাদের ব্যবসার সামর্থ্যায়ন ও ই-কমার্স ভিত্তিক বিপণন সুনিশ্চিত করা এবং ৫১ জন সফল প্রান্তিক উদ্যোক্তার উৎপাদিত পণ্যের সমন্বয়ে এই উদ্যোক্তা উন্নয়ন মেলার আয়োজন করা হয়। সমাপনী দিনে মেলায় অংশগ্রহনকারী উদ্যোক্তাদের ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *