স্টাফ রিপোর্টার, রংপুর
ঢাকাস্থ বুড়িরহাট ফাউন্ডেশনের উদ্যোগে রংপুরের ৪টি মাদ্রাসার এতিম ছাত্রদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার (১৫ই জানুয়ারি) রাত ৮টা থেকে গভীর রাত পর্যন্ত এসব কম্বল বিতরণ করা হয়।
গতকাল বাদ এশা প্রথমে বাহাদুরসিংহ হাফেজিয়া মাদ্রাসা ও এতিমাখানার ছাত্রদের মাঝে ৪০টি কম্বল বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন বুড়িরহাট ফাউন্ডেশনের সদস্য ফেরদৌস হাসান জীয়ন, মোজাহিদুল ইসলাম ও আব্দুল্লাহ আল মামুন রাসেল। বাহাদুরসিংহ মাদ্রাসা কমিটি পক্ষ থেকে সাংগঠনিক সম্পাদক ও দৈনিক প্রথম খবর পত্রিকার নির্বাহী সম্পাদক এবং রংপুর রিপোর্টার্স ক্লাবের সহ-সভাপতি তাজিদুল ইসলাম লাল, রংপুর জর্জ কোর্টের সহকারী আইনজীবী মোঃ আব্দুল হক হিরু, রংপুর স্পেশাল জর্জ আদালতের সহকারী হিসাব রক্ষক কাম ক্যাশিয়ার রহমান আলী, রংপুর সিটি কর্পোরেশেরন প্রকৌশল বিভিাগের অফিস সহায়ক মোঃ মহুবার রহমান মহু, এনজিও কর্মী মোঃ ফিরোজ মিয়া, মাদ্রাসার মোহতামিম হাফেজ বাহারুল ইসলাম ও হাফেজ ইয়াকুব আলী এবং মাহিন এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর রায়হান কবির বাবু।
পরে কোবারু আলকেরামত হাফেজিয়া মাদ্রাসার ছাত্রদের মধ্যে ৩০টি কম্বল বিতরণ করা হয়। এসময় মাদ্রাসা কমিটির সাধারণ সম্পাদক সরওয়ারুল ইসলাম, সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম ও সাজু মিয়াসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এর পর রাত ১০টায় ডাক্তারপাড়র দারুল আকসা নুরানি হাফিজিয়া মাদ্রাসা ও লিল্লাহ বোর্ডিং এর ছাত্রদের মাঝে ৩৫ টি কম্বল বিতরণ করা হয়। এসময় মাদ্রাসাটির প্রতিষ্ঠাতা মোঃ ওয়ায়েস কুরনি বাবু, কোষাধ্যক্ষ দুলাল ও মাদ্রাসার মোহতামিম উপস্থিত ছিলেন। সব শেষে গঙ্গাচড়ার নিলকচন্ডী ইসমাইল হোসেন নুরানী হাফেজিয়া মাদ্রাসা এতিমখানা ও লিল্লাহ বোর্ডিং এর ছাত্রদের মাঝে ১৫ টি কম্বল বিতরণ করা হয়।
জানা গেছে, ঢাকার মুগদা মানিক নগরের নিউ হেভেন টাওয়ারে অবস্থতি বুড়িরহাট ফাউন্ডেশনের উদ্যোগে রংপুর নগরীর ৬নং ওয়ার্ডের বাহাদুরসিংহ হাফেজিয়া মাদ্রাসা ও এতিখানার ছাত্রদের জন্য ৪০টি, কোবারু আলকেরামত হাফেজিয়া মাদ্রাসার জন্য ৩০টি, ডাক্তারপাড়র দারুল আকসা নুরানি হাফিজিয়া মাদ্রাসা ও লিল্লাহ বোর্ডিং এর জন্য ৩৫ টি ও নিলকচন্ডী ইসমাইল হোসেন নুরানী হাফেজিয়া মাদ্রাসা এতিমখানা ও লিল্লাহ বোর্ডিং এর জন্য ১৫ টি কম্বল পাঠানো হয়। বুড়িরহাট ফাউন্ডেশনের প্রেসিডেন্ট মোঃ মাহমুদুল ইসলাম ও জেনারেল সেক্রেটারী মোঃ আরিফ মাহমুদসহ মোট ৮০ সদস্য বিশিষ্ট কমিটির উদ্যোগে এসব কম্বল বিতরণ পাঠানো হয়। রংপুর নগরীর ৬নং ওয়ার্ডের বুড়িরহাটের স্থায়ী বাসিন্দারা কর্মসূত্রে ঢাকা ও তার পাশ্ববর্তী জেলাসমূহে বসবাস করে তাদের মহতী উদ্যোগে বুড়িরহাটবাসী ও ফাউন্ডেশনের সদস্যদের আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে ২০২০ সালের ২৫ ডিসেম্বর “বুড়িরহাট ফাউন্ডেশন” গঠিত হয়। আগামী দিনে বুড়িরহাটবাসীর স্বাস্থ্য, শিক্ষা, পরিবেশ ও আর্থ-সামাজিক উন্নয়নসহ বিভিন্ন সামাজিক কার্যক্রম চালাবে এ সংগঠনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *