কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের নাগেশ্বরী ,ভুরুঙ্গামারী ও ফুলবাড়ী উপজেলা তিনটি নিয়ে ‘নাগেশ্বরী পল্লিবিদ্যুৎ জোন’গঠিত। বর্তমান এই জোনের অধিন গ্রাহক সংখ্যা ৪০হাজার। বর্তমান বিদ্যুৎ সরবরাহের অবস্থা বড়ই করুন। সে কারনে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করে যখন বিদ্যুৎ আসে তখন লোকজন মজা করে চিৎকার দিয়ে বলে ‘এলো এলো’।
আবার ১৫-২০মিনিট পর যখন চলে যায় তখন আবার লোকজন চিৎকার দিয়ে বলে ‘গেলো গেলো’ ।
এটা এখন উত্তর ধরলার নাগেশ্বরী জোনের গ্রাহকদের এক ধরনের কৌতুকের মত হয়ে গেছে।
সরেজমিন শনিবার সারা রাতে বিদ্যুৎ ছিল মাত্র ৫৫মিনিট। রবিবার সকাল ৭টায় আবার আসে চলে যায় ২১মিনিট পর। তার পর আর নেই। এই প্রতিবেদক,রবিবার বেলা ১২টা দিকে নাগেশ্বরী জোনাল অফিসের ইনচার্জ ডিপুটি জেনারেল ম্যানেজার আখতারুজ্জামানের নিকট জানতে চাই বিদ্যুতের এই করুন অবস্থার কারন কি? জবাবে তিনি সময়ের কন্ঠস্বরকে জানান, নাগেশ্বরী জোনে বিদ্যুতের চাহিদা ১৭মেগাওয়াট। এখন সাপ্লাই পাচ্ছি ৬-৭মেগাওয়াট। কি ভাবে মেকাপ দিবো বলেন(?)।
প্রায় ১৫দিন থেকে এই অবস্থা চলছে। ভুরুঙ্গামারী উপজেলা চেয়ারম্যান খোকন চৌধুরী বলেন, রাতে গরমে থাকা যায় না । বেশিবেশি লিখে বিদ্যুৎ নিয়ে আসার ব্যবস্থা করেন। ফুলবাড়ী উপজেলা চেয়ারম্যান নজির হোসেন বলেন,‘উপজেলা সমন্বয় মিটিংয়ে বিদ্যুতের বিষয়টি আলোচনা করা হয়েছে এবং ডিপুটি ম্যানেজারকে নিরবিচ্ছর্ন বিদুৎ দিতে অনুরোধ করা হয়েছে। এ দিকে প্রচন্ড খরতাপে কৃষকরা আমন ধান লাগাতে জমিতে সেচ দিতে পাচ্ছে না। ভিতরবন্দ এলাকার কুড়িগ্রাম সরকারী কলেজের তৃতীয় বর্ষের ছাত্রী শারমিন আলম সুমি জানায়,৫সেপ্টেম্বর অর্নাসের পরীক্ষা শুরু হচ্ছে কিন্তু প্রচন্ড গরমে ঘড়ে লেখা পরা করা যাচ্ছে না। এদিকে নাগেশ্বরী বনিক সমিতির সভাপতি নুরন্নবী সরকার জানান,ব্যবসায়ীরা ঘড়ে বসে গরমে থাকতেই পারছে না। অনেকে জেনারেটর ব্যবহার করছেন। তবে আমরা নিরবিচ্ছিন বিদ্যুতের দাবীতে আজ কালের মধ্যে ডিজিএম সাহেবের সঙ্গে বৈঠকে বসবো। এদিকে ভিতরবন্দ ও যাত্রাপুরের ব্যবসায়ীরা মানববন্ধন করা প্রস্তুতি নিচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *