লালমনিরহাট প্রতিনিধিঃ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দাখিল করা হলফনামা অনুযায়ী লালমনিরহাট-২ (আদিতমারী-কালিগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের আয় কমেছে। বর্তমানে তার বার্ষিক আয় ৩২ লাখ ৬ হাজার ৪০৬ টাকা। গত ২০১৮ সালে একাদশ সংসদ নির্বাচনে হলফনামায় দেখিয়েছিলেন ৩৪ লাখ ৩৫ হাজার ৮৫৫ টাকা। অর্থাৎ গত পাঁচ বছরের তার বার্ষিক আয় কমেছে দুই লাখ ২৬ হাজার টাকা।

২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনের পর প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন নুরুজ্জামান আহমেদে। পরে ২০১৮ সালে একাদশ সংসদ নির্বাচনে সমাজকল্যাণ মন্ত্রীর দায়িত্ব পান তিনি।
এবারে মন্ত্রী তার হলফনামায় আয়ের উৎস হিসেবে দেখিয়েছেন কৃষিখাতে দুই লাখ ৪৯ হাজার ৬০০ টাকা, বাড়ি/অ্যাপার্টমেন্ট/দোকান বা অন্যান্য ভাড়া এক লাখ ১৬ হাজার ৯০০ টাকা, ব্যবসা ছয় লাখ; শেয়ার, সঞ্চয়/ব্যাংক আমানত আট লাখ ৫৪ হাজার ৯৬ টাকা ও সম্মানী ১৩ লাখ ৮৫ হাজার টাকা।

নিজস্ব সম্পদ হিসেবে দেখিয়েছেন নগদ টাকা ৯৫ লাখ ৭৮ হাজার ২৫৪ টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা অর্থের পরিমাণ দুই কোটি ১৪ লাখ ৪ হাজার ৯৯৭ টাকা, সঞ্চয়পত্র বা স্থায়ী আমানতে বিনিয়োগ ২০ লাখ টাকা; বাস, ট্রাক, মোটর গাড়ি, লঞ্চ, স্টিমার, বিমান ও মোটরসাইকেল বাবদ ৩৪ লাখ ৬১ হাজার, সোনা, অন্যান্য মূল্যবান ধাতু ও পাথর নির্মিত অলংকারাদি ৩২ হাজার, ইলেকট্রনিকস সামগ্রী ৬০ হাজার ও আসবাবপত্র ২৬ হাজার ৫০০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *