মো জহুরুল ইসলাম,নীলফামারী জেলা প্রতিনিধি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষে সারা দেশে গৃহহীন ও ভূমিহীনদের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে দেয়া ঘর ও জমি পেলেন নীলফামারীর ১০১০ টি গৃহ ও ভূমিহীন পরিবার।

নীলফামারীর খোকশাবাড়ি ইউনিয়নের রামকলায় গৃহ ও ভূমিহীন দের জন্য তৈরি করা আশ্রয় কেন্দ্রর

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের এর উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

পরে গৃহ ও ভূমিহীন পরিবারের মাঝে ঘরের চাবি ও সনদপত্র প্রদান করা হয়।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারীর জেলা প্রশাসক জনাব হাফিজুর রহমান চৌধুরী , , অতিরিক্ত পুলিশ সুপার মোছাম্মদ লিজা বেগম, সদর উপজেলা চেয়ারম্যান জনাব সাহিদ মাহমুদ ,সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সান্তনা চক্রবর্তী , ।

এসময় উপজেলা নির্বাহী অফিসার ইউএনও ্এলিনা আক্তারের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন খোকশাবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান জনাব বদিউজ্জামান প্রধান।

নীলফামারীতে দ্বিতীয় পর্যায়ে ১২৫০ টি পরিবার ঘর পাওয়ার কথা থাকলে ও ঘর পান ১০১০ টি পরিবার আর বাকি ২৪০ টি ঘরের কাজ শেষ না হওয়ার জন্য ২৪০ টি পরিবার কে পরে সেই ঘর দেয়া হবে বলে জানা যায় ।

দ্বিতীয় পর্যায়ে নীলফামারীতে ১২৫০ ঘরের মধ্যে নীলফামারীর সদরে ২২০ টি সৈয়দপুরে ৬০ টি, কিশোরগঞ্জে ১৭০ টি, ডোমারে ৩০০ টি, ডিমলায় ২০০ টি ও জলঢাকা উপজেলায় ৩০০ টি পরিবার কে ঘর দেয়া হয়, এবং প্রতিটি ঘর নির্মাণে ব্যয়ে হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *