মোহাম্মদ মানিক হোসেন, চিরিরবন্দর(দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে। প্রার্থী পছন্দ অধিকার ভোটারদের তৃতীয় দফায় দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন হবে ২৩ এপ্রিল। দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় ভোটার ও বিভিন্ন দলের নেতা কর্মীদের মধ্যে উৎসাহের কমতি নেই। তবে অধিকাংশ ভোটার দল নয়, সুখ-দুঃখে যারা এলাকার মানুষের পাশে থাকবেন তাদের ভোট দেবেন। চিরিরবন্দর উপজেলার নশরতপুর ইউপি’র রাণীরবন্দর বাজারে ভোটারদের সঙ্গে শুক্রবার কথা বলে এমন তথ্য পাওয়া গেছে।

উপজেলার রাণীরবন্দরে একটি চায়ের দোকানে কথা হয় নশরতপুর গ্রামের নরেন্দ্র কুমারের সাথে। কেমন প্রার্থী চান জানতে চাইলে তিনি বলেন, ‘দল টল বুঝি না’। এবারের নির্বাচন দলীয় ভাবে হলেও ভোট দেব প্রার্থী দেখে। যারা সুখে-দুঃখে এলাকার মানুষের পাশে থাকবেন, তাদেরই ভোট দিব’। সাতনালা ইউপি’র রাণীরবন্দর অটো-রিক্সা চালক মইনুল ইসলাম বলেন, ‘ভাই ভোটের আগে সবাই সৎ যোগ্য ও জনগনের কাছের মানুষ’। আর ভোট গেলেই তাদের আসল চেহারা বের হয়ে আসে। তবু ভালমন্দেও মাঝে ভাল মানুষকে ভোট টা দিতে হবে’। অলোকডিহি ইউনিয়নের রতন রায় (৪০) বলেন, ‘দেশের নাগরিক হিসাবে ভোট একটা দেয়া লাগে, তাই দিই’।কাকে ভোট দিব ঠিক করি নি। যার কাছে সবসময় সহযোগীতা পাব এবং যিনি এলাকার উন্নয়নের জন্য জনগণের পাশে থাকবে তাকেই ভোট দিব’।

সাইতীড়া গ্রামের রশিদুল(৪৫) তিনি বলেন, ‘ভোট তো দেয়া লাগে তবে এখনও সঠিক প্রার্থী পাইনি। দেখি, গরীবের জন্য যার মায়া লাগে এবং গরীব মানুষকে যিনি ভালবাসেন, সাধারণ মানুষের সঙ্গে যিনি সবসময় পাশে থাকেন, তাকেই ভোট দিব ভাবছি’। নশরতপুর ইউপি’র ডাক্টার পাড়ার মতিন বলেন, ভোট বাঙ্গালির কাছে একটি বিরাট উৎসব।
উৎসবে অনেক হৈ চৈ করে আকাঙ্খা নিয়ে মানুষ ভোট দেয়। একজন ভাল মানুষ নির্বাচিত হলে এলাকার সার্বিক উন্নয়ন হতে পারে। কিন্তু ভাল মানুষ ও এসব পদে গিয়ে ভাল থাকতে পারে না। একই এলাকার আমিনুল বলেন, আমরা সবসময় যাকে কাছে পাব তাকেই ভোট দেব । ভোটারদের সিদ্ধান্তের উপর এলাকার উন্নয়ন নির্ভর করছে। যে এলাকার মানুষের কাছে থেকে সুখ-দুঃখের খবর নিয়েছেন, তাকেই ইউনিয়ন বাসী ভোট দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *