স্টাফ রির্পোটার ॥
ময়মনসিংহ সদর উপজেলার ১নং অষ্টধর ইউনিয়নে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত নৌকার প্রার্থীর পরিবর্তন চায় এলাকাবাসী। প্রার্থী পরিবর্তন না হওয়া পর্যন্ত লড়াই সংগ্রাম অভ্যাহত থাকবে বলে প্রতিবাদ সভায় উল্লেখ করেন নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ বলেন, আমাদের প্রিয় নেত্রী তৃনমুলের সিদ্ধন্তকে মুল্যায়ন করলে ৩২ নম্বরে জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করবো। রোজা রেখে নামাজ পরে নেত্রীর জন্য দোয়া করবো। অতীতেও নেত্রীর কর্মী ছিলাম মৃত্যুর পুর্ব মুহুর্ত পর্যন্ত নেত্রী নির্দেশের অপেক্ষায় থাকবো। অষ্টধর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান শফিকুল হক বাবলুকে দলীয় মনোনয়ন না দেয়ায় এলাকাবাসী প্রতিবাদ সমাবেশ করেছে।

২৬ অক্টোবর রাত সাড়ে ৭টায় অষ্টধর ইউনিয়নের পান্ডাপাড়া মোড়ে প্রতিবাদ সমাবেশে ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য ও বঙ্গবন্ধু পরিষদ ময়মনসিংহ সদর উপজেলা শাখার সাধারন সম্পাদক সাবেক ছাত্রলীগ নেতা ইসমাইল হোসেন সরকার, ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য আ: খালেক সরকার, মজিবর রহমান তারা সরকার, জামাল উদ্দিন, খোরশেদ আলম, রফিকুল ইসলাম, সোহেল, শরিফুল ইসলাম দুদু মাষ্টার, বীরমুক্তিযোদ্ধা মিরাজ আলী, আইব উদ্দিন মাষ্টার সহ বিভিন্ন নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। প্রতিবাদ সমাবেশে বক্তাগন বলেন, অষ্টধর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান শফিকুল হক বাবলু আওয়ামীলীগের একজন ত্যাগী নেতা। বাবলু সহ তার পরিবার আজীবন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের রাজনীতি করে যাচ্ছেন। এমন একজন নিবেদিত প্রান বলিষ্ট আওয়ামীলীগের ত্যাগী নেতাকে বাদ নিয়ে অল্প বয়স্ক এক যুবককে নৌকা প্রতিকে মনোনয়ন দেয়া হয়েছে।

এটি তৃনমুলের সকল নেতাকর্মীর অপমানের শামিল। তারা বলেন, আমরা আজীবন নৌকা মার্কায় ভোট দিয়েছি, এবারও নৌকা মার্কায় ভোট দিতে চাই, তবে যোগ্য ব্যাক্তিকে নৌকা প্রতিকে মনোনয়ন দেওয়া হউক। জনগনের প্রত্যাশাকে মুল্যায়ন করে অষ্টধর ইউনিয়নে দলীয় প্রার্থী পরিবর্তন করে আওয়ামীলীগের সভাপতি শফিকুল হক বাবলুকে নৌকা প্রতিকে মনোনয়ন দেয়া হউক। নেতৃবৃন্দ বলেন, আওয়ামীলীগের দলীয় সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে সঠিক তথ্যটি পৌছাতে পারলে তিনি অবশ^্যই দলের তৃনমুলের ত্যাগী নেতা বাবলুকে মুল্যায়ন করে নৌকা প্রতিকে মনোনয়ন দিবেন।

তিনি জননেত্রী। জনগনের নেত্রী। অবশ^ই নেত্রী জনগনের আশা আকাংখার কথা বুঝবেন। জনগনের প্রত্যাশাকে সঠিক মুল্যায়ন করবেন। তারা বলেন, যাদের পরিবারের অধিকাংশ লোক বিএনপি সহ অন্য দলের, তাদের পরিবারে নৌকা প্রতিক দেয়া হলে নৌকার অমর্যাদা হয় এবং জনরুষে অবমুল্যায়ন হওয়ার সম্ভাবনা রয়েছে। হটাৎ করে একজন দলের নেতা হয়ে নৌকা প্রতিক নিয়ে যাবে এটা হতে পারেনা। জাতির জনকের নৌকা আওয়ামীলীগের ঘরে থাকবে, এটাই আওয়ামীলীগের নেতাকর্মীদের প্রত্যাশা। কোন অবস্থাতেই নৌকা প্রতিক হাইব্রীডদের হাতে তুলে দেয়া যায়না। পুরাতন নৌকার মাঝি বাবলু চেয়ারম্যানের হাতেই নৌকা প্রতিক দেখতে চাই।

অপরিপক্ক নতুন মাঝির হাতে নৌকা গেলে হোচট হাওয়ার সম্বাবনা বেশি। নেতৃবৃন্দ বলেন, আওয়ামীলীগের ত্যাগী নেতাকে নৌকা প্রতিক দেয়ার আবেদন মুল্যায়ন না হলে বিষয়টি আন্দোলনে রুপ নিবে। প্রার্থী পরিবর্তন না হওয়া পর্যন্ত এলাকার বাজার, আওয়ামীলীগ অফিস গেড়াও, রেলপথ অবরোধ সহ সাংবাদিক সম্মেলনের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে এলাকাবাসীর ক্ষোভ পৌছানোর কর্মসুচী নেয়া হবে। প্রার্থী পরিবর্তনের দাবীতে ইতিমধ্যেই ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান শফিকুল হক বাবলু ইউনিয়নের ৪৬ জন তৃনমুল কাউন্সিলর এর মধ্যে ৪০জন কাউন্সিলর এর স্বাক্ষর নিয়ে কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যালয়ে অবস্থান করছেন। এছাড়া ৬জন প্রার্থীর মধ্যে ৫জন প্রার্থী আওয়ামীলীগের সভাপতি বাবলুকে মনোনয়নে সমর্থন দিয়েছেন বলেও দাবী করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *