নিজস্ব প্রতিবেদক, কুড়িগ্রাম:
কুড়িগ্রামের ফুলবাড়ীতে শ্বশুরবাড়ির লোকজনের মারপিটে গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন এক ব্যক্তি। আহত ওই ব্যক্তির নাম রফিকুল ইসলাম(৩৩)। তিনি উপজেলার ইউনিয়নের ঘোগারকুঠি গ্রামের আব্দুস সোবহান মিয়ার ছেলে। চার দিন চিকিৎসা নিয়ে একটু সুস্থ হয়ে বাড়ি ফিরলেও বড় ধরনের ক্ষতির আশঙ্কা করছেন ভুক্তভোগী। এ ঘটনায় ২৫ ফেব্রুয়ারি ভুক্তভোগীর বাবা আব্দুস সোবহান মিয়া বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, প্রায় ৭/৮ বছর আগে একই গ্রামের গোলাম মোস্তফার মেয়ে মনিরা খাতুনের সাথে বিয়ে হয় রফিকুলের। তাদের ঘরে একটি এক বছর বয়সি সন্তানও রয়েছে। রফিকুল ঢাকায় কাজকর্ম করে স্ত্রী মনিরা খাতুন এর কাছে টাকা পাঠালে মনিরা খাতুন তার বাবার বাড়িতে জমি বন্ধক নেয়া সহ বিভিন্ন ভাবে প্রায় তিন লাখ টাকা সংরক্ষন করে। রফিকুল দীর্ঘদিন ঢাকা থেকে বাড়িতে আসার পর ব্যবসা করার জন্য সেই টাকা ফেরত আনতে বলে তার স্ত্রীকে। কিন্তু তার স্ত্রী টাকা ফেরত আনতে নানান টালবাহানা শুরু করে দেয়। এ নিয়ে দীর্ঘদিন ধরে ঝগড়া বিবাদ চলে আসছিল তাদের সংসারে। প্রায় সাত-আট মাস আগে রফিকুলের জমি বন্ধকের ৭৫ হাজার টাকা নিয়ে তার স্ত্রী বাবার বাড়িতে পালিয়ে যায়। অনেক সালিশ বৈঠকের চেষ্টা করেও স্ত্রীকে নিজ বাড়িতে ফেরাতে পারেন নি তিনি।

গত ২২ ফেব্রুয়ারি ২০২২ দুপুরের দিকে রফুকিল কে তার স্ত্রী মনিরা খাতুন কৌশলে তার বাবার বাড়ি ডেকে নিয়ে যায়। সেখানে গেলে রফিকুলকে জোরপূর্বক আটক করে বেধড়ক মারপিট করে গুরুতর জখম করে শ্বশুরবাড়ির লোকজন। পরে রফিকুলের পরিবারের লোকজন খবর পেয়ে স্থানীয়রা সহ গিয়ে তাকে আহত অবস্থায় উদ্ধার করে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে চিকিৎসা নিয়ে একটু সুস্থ হলে ২৬ ফেব্রুয়ারি স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বাড়িতে চলে যায় রফিকুল। এ ঘটনায় রফিকুল ইসলামের বাবা আবদুস সোবহান মিয়া বাদী হয়ে ছয়জনের বিরুদ্ধে ফুলবাড়ী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ভুক্তভোগী রফিকুল ইসলাম জানান, আমার আয়-রোজগারের সকল টাকাপয়সা আমার স্ত্রী কৌশলে তার বাবার বাড়িতে সংরক্ষণ করেছে। আমি ঢাকা থেকে বাড়িতে এসে ব্যবসা করার জন্য টাকা ফেরত আনতে বললে নানান টালবাহানা শুরু করে দেয় আমার স্ত্রী। শশুর বাড়ির পক্ষ থেকেও আসতে থাকে নানান হুমকি-ধামকি। এখন সে আমার সংসার করবে না বলে জানায়। সম্প্রতিক সময়ে আমাকে মারপিট করে গুরুতর আহত করেছে। তারা আমার টাকা পয়সা আত্মসাৎ ও আমাকে হয়রানি করতে মিথ্যা যৌতুক মামলা দেওয়ার পাঁয়তারা করতেছে।

এ ব্যাপারে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) সারওয়ার পারভেজ জানান, আমরা অভিযোগ পেয়েছি। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *