হুমায়ুন কবির সুর্য্য কুড়িগ্রাম প্রতিনিধিঃ
সৌদি আরবের সাথে মিল রেখে কুড়িগ্রামের চার উপজেলায় পাঁচটি ঈদ জামাত ও কোরবানি অনুষ্ঠিত হয়েছে। জেলার ভূরুঙ্গামারী,চিলমারী, রৌমারী এবং চর রাজিবপুর উপজেলায় এই ঈদের জামাত অনুষ্ঠিত হয়।
স্থানীয় সুত্রে জানায়,সৌদি আরবের সাথে মিল রেখে জেলার রৌমারীর শৌলমারী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের গয়টা পাড়া গ্রামে অর্ধশতাধিক মুসুল্লী ঈদ জামাতে অংশ নেন। পরে তারা পশু কোরবানীও দেন।
চর রাজিবপুর উপজেলার সদর ইউনিয়নের করাতিপাড়া গ্রামে এবং ঢুষমারা ধানাধীন চিলমারীর অষ্টমীরচর ইউনিয়নের দক্ষিণ নটারকান্দি গ্রামের হাজিপাড়া কওমি মাদ্রাসা মাঠে সকালে ঈদের জামাত অনুষ্ঠিত হয় ।
মুসল্লী সোহেল রানা বলেন,প্রতি বছরেই সৌদি আরবের সাথে মিল রেখে এই গ্রামের কয়েকটি পরিবার দুইটি ঈদ এবং রোজা পালন করে থাকি।
এছাড়াও জেলার ভূরুঙ্গামারী উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের পাইকডাঙা মধ্যপাড়া গ্রাম এবং ৩ নং ওয়ার্ডের ছিটপাইকেরছড়া গ্রামে দুটি পৃথক ঈদ জামাত অনুষ্ঠিত হয়। এই দুই গ্রামের প্রায় শতাধিক মানুষ সৌদি আরবের সাথে মিল রেখে ঈদের নামাজ আদায় করেন। একই সাথে এসব পরিবারের অনেকেই পশু কোরবানি করেন।
মুসল্লী রুবেল মিয়া বলেন,ভোর থেকে বৃষ্টি উপেক্ষা করে আজকে পাইকডাঙা মধ্যপাড়া গ্রামের ২০ টি পরিবারের মানুষ ঈদের নামাজ আদায় করেন। প্রতিবছরের ন্যায় সৌদি আরবের সাথে মিল রেখে এই গ্রামে ঈদ উদযাপন ও নামাজ অনুষ্ঠিত হয়ে আসছে।
কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম বলেন,’বুধবার সকালে সৌদি আরবের সাথে মিল রেখে জেলায় পাঁচটি ঈদ জামাত অনুষ্ঠিত হয়। এসব ঈদ জামাতে নিয়মিত ঈদ জামাতের মতই তিন স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *